#Quote

পথ শিশুরা কখনোই শিক্ষিত হয় না উচ্চশিক্ষায়। তাদের শেষ মেষ ঠাঁই হয় শিশু শ্রমিক হিসেবে। পথ শিশুদের কে এইসব কাজে না লাগিয়ে বরং, তাদেরকে ভালো পথে নিয়ে আসার জন্য আমাদের সকলেরই কিছু না কিছু করা উচিত।

Facebook
Twitter
More Quotes
পথ শিশুদের বেড়ে ওঠার সঙ্গে সঙ্গে এই কচি, কমল মুখগুলো পরিচিত হয় নতুন অনেক অভিজ্ঞতার সঙ্গে। ওদের ভিতর কঠিন বাস্তবতা এমনভাবে জায়গা করে নেয়। ওরাই একসময় হয়ে যায় নেশাখোর, ছিনতাইকারী, টোকাই অথবা ফুল বিক্রেতা।
শিশুরা হচ্ছে ভেজা মাটির মতো, এর উপর যা কিছুই পতিত হয় তার ছাপ ফুটে ওঠে। তাই পথ শিশুদের পড়াশুনা ও উন্নত জীবনযাপনে সহায়তা করা উচিত, তবেই তারা ভালো মানুষ হয়ে উঠতে পারে।
পথ শিশুদের জন্য যে ব্যক্তি কিছু না কিছু করে, সে আমার কাছে নায়ক।
পথ শিশুদের জীবন কাহিনী আমদের মধ্যে বেশিরভাগেরই অজানা, তারা কেউই সকলের সামনে তাদের কাহিনী নিজে থেকে উপস্থাপন করতে যায় না,তাই আমাদেরই তাদের দিকে এগিয়ে গিয়ে তাদের সহায়তা করতে হবে।
শিশুবয়সে নির্জীব শিক্ষার মতো ভয়ংকর ভার আর কিছুই নাই; তাহা মনকে যতটা দেয় তাহার চেয়ে পিষিয়া বাহির করে অনেক বেশি। - রবীন্দ্রনাথ ঠাকুর
ক্রিকেটাররা নন, চিকিৎসক-শ্রমিক-কৃষকরাই হচ্ছেন প্রকৃত তারকা। - মাশরাফি বিন মর্তুজা
কিছু সংগঠন বিভিন্নভাবে পথ শিশুদের কে সামাজিক জীবন এবং সুন্দর জীবন উপহার দেওয়ার চেষ্টা করেছেন। আমাদের তাদের পাশে গিয়ে দাঁড়াতে হবে।
চাইলেই সম্ভব পথ শিশুদের ভালো থাকার ব্যবস্থা করা। কিন্তু তার জন্য প্রয়োজন একটু স্বদিচ্ছা। তাদের জন্য বরাদ্দ হওয়া অর্থ লুটে না খাওয়ার মানসিকতা থাকলেই ওরা ভালো থাকবে, বেড়ে উঠবে সুস্থ স্বাভাবিকভাবে।
শিশু বল কান্না, আর মুর্খের বল নীরবতা
শিশুরা তাদের কৌতুকপূর্ণ হাসিতে আমাকে সকলের মধ্যে ঐশ্বরিকতা দেখায়।