#Quote

শিশুরা হচ্ছে ভেজা মাটির মতো, এর উপর যা কিছুই পতিত হয় তার ছাপ ফুটে ওঠে। তাই পথ শিশুদের পড়াশুনা ও উন্নত জীবনযাপনে সহায়তা করা উচিত, তবেই তারা ভালো মানুষ হয়ে উঠতে পারে।

Facebook
Twitter
More Quotes
প্রতিটি শিশু সুপার হিরো সম্পর্কে জানে। কিন্তু আমাদের আসল সুপার হিরো আমাদের বাবা।
ধর্ম যারা সম্পূর্ণভাবে প্রচার করতে পারে তাহারা ক্রমান্বয়ে জীবনযাপন করতে চেষ্টা করে। ইহারা ধর্মকে বিশেষ গন্ডি আঁকিয়া একটা বিশেষ নার সীমার মধ্যে আবদ্ধ করে।-রবীন্দ্রনাথ ঠাকুর
পথ শিশুরা কখনোই শিক্ষিত হয় না উচ্চশিক্ষায়। তাদের শেষ মেষ ঠাঁই হয় শিশু শ্রমিক হিসেবে। পথ শিশুদের কে এইসব কাজে না লাগিয়ে বরং, তাদেরকে ভালো পথে নিয়ে আসার জন্য আমাদের সকলেরই কিছু না কিছু করা উচিত।
আল্লাহ্‌র কাছে শিশুরা হলো ফুল ।
পথ শিশুদের ভালো মানুষ হিসেবে গড়ে তোলার সবচেয়ে উত্তম পন্থা হল তাদেরকে আনন্দ দেওয়া।
বঙ্গবন্ধুর শিশুদের সঙ্গে সময় কাটানো এবং তাদের জন্য কিছু করার জন্য খুবই আগ্রহ ছিল।
বন্ধুত্ব হল এমন একটি অনুভূতি যা শিশুদের মধ্যে তৈরি হয় সেই সময় থেকে যখন তারা ভালভাবে নিজেকে প্রকাশ করতেও শেখে না। কোনও বিশেষ খেলনা বা সফট টয়ের প্রতি শিশুদের আকর্ষণ আসলে এক ধরনের বন্ধুত্বই।
একটি শিশু স্রষ্টার সেই বার্তা যে, বিশ্বকে এখনও এগিয়ে যেতে হবে - কার্ল স্যান্ডবার্গ
পথ শিশুরা যদি লাঞ্ছিত হয়, অপমানিত হয়, কুশিক্ষা গ্রহণ করে, ছিনতাই, ভিক্ষা, সমাজের বিভিন্ন অপরাধমূলক কাজের সঙ্গে পরিচিত হয় তাহলে সেটা তাদের জন্য এবং পরবর্তী প্রজন্মের জন্য বিরাট হুমকি হিসেবে দেখা দিতে পারে। তাই সমাজের মানুষকে এগিয়ে এসে তাদেরকে খারাপ পথে না যেতে দিয়ে ভালো কাজের সাথে যুক্ত করতে হবে।
পথ শিশুদের বেড়ে ওঠার সঙ্গে সঙ্গে এই কচি, কমল মুখগুলো পরিচিত হয় নতুন অনেক অভিজ্ঞতার সঙ্গে। ওদের ভিতর কঠিন বাস্তবতা এমনভাবে জায়গা করে নেয়। ওরাই একসময় হয়ে যায় নেশাখোর, ছিনতাইকারী, টোকাই অথবা ফুল বিক্রেতা।