#Quote

পথ শিশুরা যদি লাঞ্ছিত হয়, অপমানিত হয়, কুশিক্ষা গ্রহণ করে, ছিনতাই, ভিক্ষা, সমাজের বিভিন্ন অপরাধমূলক কাজের সঙ্গে পরিচিত হয় তাহলে সেটা তাদের জন্য এবং পরবর্তী প্রজন্মের জন্য বিরাট হুমকি হিসেবে দেখা দিতে পারে। তাই সমাজের মানুষকে এগিয়ে এসে তাদেরকে খারাপ পথে না যেতে দিয়ে ভালো কাজের সাথে যুক্ত করতে হবে।

Facebook
Twitter
More Quotes
ফুতন্ত কলির মতাে শিশু মনােরম, তার চেয়ে বেশি কিছু আছে কি সুন্দর - আকরাম হােসেন
পথ শিশুদের নিয়ে ভালো কাজ করতে চাইলে অবশ্যই আপনার একটি সুন্দর মন থাকা প্রয়োজন এবং তাদের সাথে নরমভাবে মিশে থাকতে হবে তাহলেই আপনি পথ শিশুদেরকে ভালোর দিকে নিয়ে যেতে পারবেন।
শিশুদের সবসময় সত্য কথা বলতে উৎসাহিত করুন। মিথ্যা বলার জন্য শাস্তি এবং সত্য বলার জন্য পুরস্কার।
পথ শিশুদের থাকে না কোন ভবিষ্যতের নিশ্চয়তা। তাদের ছোটবেলা থেকে শৈশব কেড়ে নেওয়া হয় এবং কঠিন করে দেওয়া হয় তাদের শৈশব জীবন। ওদের স্বপ্ন অনেক থাকে কিন্তু সেটা চাইলে তারা পূরণ করতে পারেনা।
একজন নারী হিসেবে স্বভাবতই নারীর সুস্বাস্থ্য নিশ্চিত করার ব্যপারে আমার পক্ষপাতিত্ব রয়েছে। আমি বিশ্বাস করি একজন সুস্থ নারীই একটি সুস্থ শিশুকে জন্ম দিতে এবং সঠিকভাবে লালন পালন করতে পারেন, যা মূলত একটি সুস্থ জাতি গড়ে ওঠার পেছনে অবদান রাখে।
কথা ছিলো, শিশু হবে পৃথিবীর শ্রেষ্ঠতম সম্পদের নাম। নদীর চুলের রেখা ধ’রে হেঁটে হেঁটে যাবে এক মগ্ন ভগীরথ, কথা ছিলো, কথা ছিলো আঙুর ছোঁবো না কোনোদিন। - রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ
কথা ছিলো একটি পতাকা পেলেভূমিহীন মনুমিয়া গাইবে তৃপ্তির গান জ্যৈষ্ঠে-বোশেখে,বাঁচবে যুদ্ধের শিশু সসন্মানে সাদা দুতে-ভাতে । -হেলাল হাফিজ
জ্ঞানী শিশু তার বাবাকে ভাল করেই জানে। - হোমার
কিছু সংগঠন বিভিন্নভাবে পথ শিশুদের কে সামাজিক জীবন এবং সুন্দর জীবন উপহার দেওয়ার চেষ্টা করেছেন। আমাদের তাদের পাশে গিয়ে দাঁড়াতে হবে।
একটি শিশুকে প্রকৃত ভাবে গড়ে তুলতে প্রয়োজন একটি সুন্দর মনোরম গ্রাম। — হিলারি ক্লিন্টন