#Quote

শৈশবের স্মৃতির কথা মনে করতেই চোখের সামনে ভেসে আসে কতনা মধুর স্মৃতি। লুকোচুরি খেলা থেকে শুরু করে, গোল্লাছুট, চি-বুড়ি, কুতকুত, দাঁইড়ে খেলা, সাতধাপ্পা, চোর-পুলিশ খেলা, রাস্তা-পাকে খেলার মতো মজার সব খেলার স্মৃতি।

Facebook
Twitter
More Quotes
শৈশব সকলের জীবনের এক গুরুত্বপূর্ণ সময়। জীবনে অনেকগুলো ধাপ পেরিয়ে এসে আমরা বর্তমান অবস্থায় পৌঁছাতে সক্ষম হয়েছি। এখন যদি আমরা ফেলে আসা কোনো সুন্দর সময়ের কথা ভাবি, তাহলে দেখব যে আমাদের জীবনের সবথেকে মধুর এবং সুন্দর সময় ছিল শৈশব।
শৈশব ও কৈশোরকে যে সঠিকভাবে কাজে লাগাতে পারে সেই নিজের ভবিষ্যতকে জয় করতে সক্ষম হয়।
শৈশবকালে আমাদের সময় কেটেছিল মা ও বাবার সাথে, তাছাড়াও আমরা সময় কাটাতাম খেলার সাথী তথা সহপাঠীদের সঙ্গে। কি মধুর ছিল সেই দিনগুলো, মনে পড়লেই ইচ্ছে করে যেন আবার শৈশবে ফিরে যাই।
শৈশব যেকোনো বয়সী মানুষের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে প্রতিফলিত হয়। আজও বহু মানুষ নিজের শৈশব কতটা মধুর ছিল তার স্মৃতিচারণ করে।
আমরা সারা জীবন চেষ্টা করি শৈশবে ফিরে যাওয়ার, কিন্তু সেটা তো কখনোই সম্ভব নয়। যে সময় পেরিয়ে যায় তা আর কখনো ফিরে আসে না।
তোমার লেখা আবছা আবছা স্মৃতির মাঝে, খুঁজে পাবে আমার ও কিছু স্মৃতি,
একজন কাছের মানুষ আরেকজন কাছের মানুষকে তখনি ভয় করে যখন সে তাকে বুঝতে পারে না -হুমায়ূন আহমেদ
আজ কাজের চেপে যখন মন খারাপ হয়, তখন শৈশবের দিনগুলোকে ভীষণভাবে মনে পড়ে। কত নিশ্চিন্তে কেটেছিল সেই দিনগুলো।
হয় তো কেটেছে তার মায়া ও মমতাহীন সজল শৈশব অথবা গিয়েছে দিন এলোমেলো পরিচর্যাহীন এক রঙিন কৈশোর, নাকি সে আমার মত খুব ভালোবেসে পুড়েছে কপাল তার আকালের এই বাংলাদেশে। বোকা উদ্ভিদ তবে কি মানুষের কাছে প্রেম চেয়েছিলো? চেয়েছিলো আরো কিছু বেশি।- হেলাল হাফিজ
আবার না হয় খেলবো পুতুল খেলা । দেবো পুতুলের বিয়ে, কপট ঝগড়ায় কেটে যাবে বর আর কনেপক্ষ নিয়ে, ফেলে আসা সেই দিনগুলো পিছু ডাকে । হৃদয়ে সেই কুলুকুলু বেগে ধরলার ডাক শুনি । আয় বন্ধু শৈশব ফিরিয়ে আনি।