#Quote

জীবনে যে সময়টি সবথেকে ভীষণভাবে উপভোগ করা যায় সেই সময়টি হল শৈশব।

Facebook
Twitter
More Quotes
শৈশব যেকোনো বয়সী মানুষের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে প্রতিফলিত হয়। আজও বহু মানুষ নিজের শৈশব কতটা মধুর ছিল তার স্মৃতিচারণ করে।
শৈশবের সময় আমাদের মধ্যে কোন রকম বাজে চিন্তা ভাবনা ছিলনা, কোনো দুশ্চিন্তা ছিলনা। শুধু একটাই চিন্তা ছিল সারাদিন কিভাবে খেলাধুলা করা যায়।
শৈশবকাল হল সরলতার সাথে দিনযাপনের প্রকৃত সময়।
একজন কাছের মানুষ আরেকজন কাছের মানুষকে তখনি ভয় করে যখন সে তাকে বুঝতে পারে না -হুমায়ূন আহমেদ
শৈশবের স্মৃতির কথা মনে করতেই চোখের সামনে ভেসে আসে কতনা মধুর স্মৃতি। লুকোচুরি খেলা থেকে শুরু করে, গোল্লাছুট, চি-বুড়ি, কুতকুত, দাঁইড়ে খেলা, সাতধাপ্পা, চোর-পুলিশ খেলা, রাস্তা-পাকে খেলার মতো মজার সব খেলার স্মৃতি।
জীবনের সবচেয়ে ভাগ্যবান বিষয়গুলির মধ্যে একটি হলো সুন্দর এবং সুখী শৈশবকাল, যা হয়তো সবার জীবনে আসেনা। কিন্তু সেই সময়কালের স্মৃতি সবার মনেই থেকে যায়।
বাইরে এবং বুকের মধ্যে হিয়ার ভেতর হিয়ার মধ্যে হারানো এক হলদে পাখি উড়ছে বসছে দুলছে, যেন শৈশবে সেই দোলনা খেলা হায়রে আমার বয়স হয় না!- রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ
শৈশব সকলের জীবনের এক গুরুত্বপূর্ণ সময়। জীবনে অনেকগুলো ধাপ পেরিয়ে এসে আমরা বর্তমান অবস্থায় পৌঁছাতে সক্ষম হয়েছি। এখন যদি আমরা ফেলে আসা কোনো সুন্দর সময়ের কথা ভাবি, তাহলে দেখব যে আমাদের জীবনের সবথেকে মধুর এবং সুন্দর সময় ছিল শৈশব।
আবার না হয় খেলবো পুতুল খেলা । দেবো পুতুলের বিয়ে, কপট ঝগড়ায় কেটে যাবে বর আর কনেপক্ষ নিয়ে, ফেলে আসা সেই দিনগুলো পিছু ডাকে । হৃদয়ে সেই কুলুকুলু বেগে ধরলার ডাক শুনি । আয় বন্ধু শৈশব ফিরিয়ে আনি।
আমরা সারা জীবন চেষ্টা করি শৈশবে ফিরে যাওয়ার, কিন্তু সেটা তো কখনোই সম্ভব নয়। যে সময় পেরিয়ে যায় তা আর কখনো ফিরে আসে না।