#Quote

আমরা বর্তমানে দাঁড়িয়ে আমাদের জীবনের সবথেকে বেশি যে সময় নিয়ে স্মৃতিচারণ করে থাকি, সেটি হল শৈশব ।

Facebook
Twitter
More Quotes
আজ কাজের চেপে যখন মন খারাপ হয়, তখন শৈশবের দিনগুলোকে ভীষণভাবে মনে পড়ে। কত নিশ্চিন্তে কেটেছিল সেই দিনগুলো।
শৈশবের স্মৃতির কথা মনে করতেই চোখের সামনে ভেসে আসে কতনা মধুর স্মৃতি। লুকোচুরি খেলা থেকে শুরু করে, গোল্লাছুট, চি-বুড়ি, কুতকুত, দাঁইড়ে খেলা, সাতধাপ্পা, চোর-পুলিশ খেলা, রাস্তা-পাকে খেলার মতো মজার সব খেলার স্মৃতি।
অনেকদিন পর মেয়ে বন্ধুরা একত্রিত হলে একটা দারুণ ব্যাপার হয়। আচমকা সবার বয়স কমে যায়। প্রতিনিয়ত মনে হয় বেঁচে থাকাটা কি দারুণ সুখের ব্যাপার -হুমায়ূন আহমেদ
শৈশবকালে আমাদের সময় কেটেছিল মা ও বাবার সাথে, তাছাড়াও আমরা সময় কাটাতাম খেলার সাথী তথা সহপাঠীদের সঙ্গে। কি মধুর ছিল সেই দিনগুলো, মনে পড়লেই ইচ্ছে করে যেন আবার শৈশবে ফিরে যাই।
কৈশোর হলো শৈশব এবং যৌবনের মধ্যে থাকা একটি সীমানা। সমস্ত সীমানার মতো, এটিও শক্তিতে মিশ্রিত এবং বিপদে পরিপূর্ণ।
বর্তমানে আমদের মধ্যে প্রায় সকলেই সামাজিক, কিন্তু তাও যেন আমাদের আশেপাশে সামাজিকতার বড় অভাব।
শৈশবের স্মৃতিকে আঁকড়ে ধরেই বেঁচে থাকে প্রতিটি মানুষের আত্মা। পরিপূর্ণ জীবনে হোক না সে ব্যারিস্টার কিংবা রাষ্ট্রপতি। কিন্তু শৈশবের স্মৃতির কাছে সে একজন খোকা।
আমরা সারা জীবন চেষ্টা করি শৈশবে ফিরে যাওয়ার, কিন্তু সেটা তো কখনোই সম্ভব নয়। যে সময় পেরিয়ে যায় তা আর কখনো ফিরে আসে না।
সুখ ভবিষ্যতের জন্য রেখে দেওয়া উচিত নয় এটি উপভোগ করার বিষয়।
আমার শৈশবটা কেটে গেছে দুঃখমেশানো আনন্দে-আনন্দে। যতই দিন যাচ্ছে সেই আনন্দের পরিমাণ কমে আসছে। আমি জানি, একসময় আমার সমস্ত পৃথিবী দুঃখময় হয়ে উঠবে। তখন যাত্রা করব অন্য ভুবনে, যেখানে যাবতীয় আনন্দ বেদনার জন্ম- হুমায়ূন আহমেদ