#Quote

অতিদূর পরপারে গাঢ় নীল রেখার মতো বিদেশের আবাস দেখা যায়। সেখানেতে রাগ অভিমানের দ্বন্দ্ব কোলাহল সমুদ্র পার হইয়া আসিতে পারে না।

Facebook
Twitter
More Quotes
দ্বন্দ্ব ছাড়া জীবন বেরঙিন।
তোমার আমার দ্বন্দ্ব হয়তো কখনো শেষ হবে না, কিন্তু তাই বলে আমিও হাল ছেড়ে দেবো না, প্রয়োজনে সারাজীবন তোমার সাথে দ্বন্দ্ব করে যাবো কিন্তু তোমার পাশে থাকবো, ছেড়ে যাবো না।
মনে কোনো কিছু নিয়ে দ্বন্দ্ব বা সংশয় থাকলে চুপ করে বসে থেকো না, বরং এর সমাধানের চেষ্টায় কাজ করে যাও।
আমি পারতে কোনো দ্বন্দ্বে পড়ি না, যথা সম্ভব তা এড়িয়ে চলি, কারণ আমি শান্তিতে বসবাস করতে চাই, অশান্তি আমার একেবারে অপছন্দ
জীবনে বহু সময় আমরা দ্বন্দ্বে জড়িয়ে পড়ি, কিন্তু সেক্ষেত্রে ঘাবড়ে গেলেই সমস্যা হয়, বরং সাহস, সততা ও বিশ্বাস নিয়ে এগিয়ে গেলে সবকিছুই সমাধান হয়।
জীবনের সমস্যাগুলো সমাধান করার জন্য বহু উপায় থাকে, ওইসব উপায় নিয়ে দ্বন্দ্ব থেকো না, মন যা চায় তাই করো, নিজের উপর বিশ্বাস থাকলে সব ঠিক হবে।
জীবন সোজা পথে শান্তিতে চললে তেমন মজা লাগে না, মাঝে মাঝে কিছু না কিছু নিয়ে দ্বন্দ্ব হওয়া চাই, নয়তো জীবনের মজা পাবো কি করে!
ভালোবাসার গভীরতাকে মোহ নামে আখ্যায়িত করেন অনেকে। তবে হাজারো দ্বন্দ্ব সংঘাতের এই পৃথিবী টিকে আছে ভালোবাসার টানে।
নদীতে স্রোত আসে তাই নদী বেগবান, জীবনে দ্বন্দ্ব আছে তাই জীবন বৈচিত্র্যময়
মনুষ্যত্বের মূলে আর একটি প্রকাণ্ড দ্বন্দ্ব আছে, তাকে বলা যেতে পারে প্রকৃতি এবং আত্মার দ্বন্দ্ব। স্বার্থের দিক এবং পরমার্থের দিক, বন্ধনের দিক এবং মুক্তির দিক, সীমার দিক এবং অনন্তের দিক, এই দুইকে মিলিয়ে চলতে হবে মানুষকে।