#Quote

আমি বিশ্বাস করি, ক্ষমতা বাংলার জনগণের কাছে। জনগণ যেদিন বলবে বঙ্গবন্ধু ছেড়ে দাও বঙ্গবন্ধু একদিনও রাষ্ট্রপতি, একদিনও প্রধানমন্ত্রী থাকবে না। বঙ্গবন্ধু ক্ষমতার জন্য রাজনীতি করে নাই। বঙ্গবন্ধু রাজনীতি করেছে শোষণহীন সমাজ কায়েম করার জন্য। (২৬ মার্চ ১৯৭৫)।

Facebook
Twitter
More Quotes
মৃত্যুকে নয় আমি জীবনকে বেশি বিশ্বাস করি। কারণ মৃত্যুর ওপারে কী আছে আমি জানিনা। কিন্তু জীবনে কী অর্জন করতে পারি বা কী পেতে পারি তা জানি।—রুদ্র গোস্বামী।
একা থাকা অনেক ভালো, কারণ একাকিত্ব কখনো বিশ্বাস-ঘাতকতা করে না। - হুমায়ুন ফরিদী
একজন ভাল মানুষ হবার জন্যে ঈশ্বরে বিশ্বাস করা আবশ্যক নয়। একদিক থেকে প্রচলিত ঈশ্বরের ধারণা পুরাতন হয়ে গেছে। একজন মানুষ ঈশ্বরে বিশ্বাস না করেও আধ্যাত্নিক হতে পারেন। কাউকে উপাসনালয়ে গিয়ে দান করেই ধর্ম পালন করতে হবে এমন কথা নেই কারো জন্যে প্রকৃতিই হতে পারে উপাসনালয়। পৃথিবীর ইতিহাসে উৎকৃষ্ট কিছু মানুষ ছিলেন যারা ঈশ্বর বিশ্বাসী ছিলেন না আবার কিছু নিকৃষ্টতম কাজ করা হয়েছে ঈশ্বরের নামে।- পোপ ফ্রান্সিস
অনেক সময় আমি নিজেকেও বিশ্বাস করি না। - সমরেশ মজুমদার
এমন কাজ করোনা যেন মানুষ তোমার প্রতি বিশ্বাস হারিয়ে ফেলে। – ম্যাক রিচাড
বেইমানদের যতোই ভালোবাসা দাও না কেন তারা একদিন ঠিকই বুঝিয়ে দেবে সবাইকে বিশ্বাস করতে নেই।
তুমি যদি কাউকে হাসাতে পারো, তাহলে সে তোমাকে বিশ্বাস করবে।
চোখ বিশ্বাস করে নিজেকে আর কান বিশ্বাস করে অন্যকে। জীবনে আপনি যেটা করেন ,তাই বলে দেয় যে আপনি কে।
যে কখনো রোদন করে নাই, সে মনুষ্যের মধ্যে অধম। তাহাকে কখনও বিশ্বাস করিও না। নিশ্চিত জানিও, সে পৃথিবীর সুখ কখনও ভোগ করে নাই। পরের সুখ কখনও তাহার সহ্য হয় না। এমন হইতে পারে যে কোনো আত্মচিত্ত বিজয়ী মহাত্মা, বিনা বাষ্পমোচনে গুরুতর মনঃপীড়া সহ্য করিতেছেন এবং করিয়া থাকেন, কিন্তু তিনি যদি কস্মিনকালে, একদিন বিরলে একবিন্দু অশ্রুজলে পৃথিবী সিক্ত না করিয়া থাকেন, তবে তিনি চিত্তজয়ী মহাত্মা হইলে হইতে পারেন; কিন্তু আমি বরং চোরের সহিত প্রণয় করিব তথাপি তাহার সঙ্গে নহে।
মন দিয়ে মন বোঝা যায়, গভীর বিশ্বাস শুধু নীরব প্রাণের কথা টেনে নিয়ে আসে। - রবীন্দ্রনাথ ঠাকুর