#Quote

হযরত আবু হোরায়রা (রা.) হতে বর্ণিত। তিনি বলেন, নবী করীম (সা.) বলেছেন, আল্লাহ বলেন- কারবারের দুই অংশীদারের কোন একজন যে পর্যন্ত খেয়ানতে লিপ্ত না হয় সে পর্যন্ত আমি তাদের সঙ্গেই অবস্থান করি। কিন্তু তাদের কেউ যখন খেয়ানত শুরু করে, তখন আমি তাদেরকে পরিত্যাগ করি। অন্য এক বর্ণনা মতে তখন তাদের মাঝখানে শয়তান এসে যায়। (আবু দাউদ)

Facebook
Twitter
More Quotes
ক্বিয়ামতের দিন ব্যবসায়ীরা মহা অপরাধী হিসাবে উত্থিত হবে । তবে যারা আল্লাহ্‌কে ভয় কর বে, নেকভাবে সততা ও ন্যায়নিষ্ঠার সাথে ব্যবসা করবে তারা ব্যতীত । — আল হাদিস (তিরমিযী ১২১০; ইবনু মাজাহ ২১৪৬)
ডাকাত যেমন গরীবের বড়িতে ডাকাতি করতে যায় না। তেমনি শয়তানও ভালো মানুষ ছাড়া খারাপ মানুষকে ধোঁকা দেয় না।
হযরত রাফে ইবনে খাদিজ (রা.) হতে বর্ণিত। তিনি বলেন, একদা হুজুর (সা.)কে জিজ্ঞেস করা হলো, হে আল্লাহর নবী! মানুষের যাবতীয় উপার্জনের মধ্যে কোনটি সবচেয়ে পবিত্র? হুজুর (সা.) বললেন, মানুষ নিজ হাতে যা কামাই করে এবং হালাল ব্যবসার মাধ্যমে যা উপার্জন করে। (মেশকাত)
রাগ কে নিয়ন্ত্রণ করুন, তা না হলে শয়তান আপনাকে নিয়ন্ত্রণ করবে ।
ভালো মানুষের রাগ থাকে বেশী, যারা মিচকা শয়তান তারা রাগে না । পাছায় লাথি মারলেও লাথি খেয়ে হাসবে । – হুমায়ূন আহমেদ
ব্যবসা-বাণিজ্য সম্পূর্ণ বৈধ । কিন্তু অধিকাংশ ব্যবসায়ী মিথ্যা কসম করে । নিজের পণ্যের ব্যাপারে মিথ্যা মিথ্যা বিবরণ দেয় । এভাবে অধিকাংশ মানুষ গোনাহগার হয়ে যায় । আল্লাহর পানাহ! আল্লাহর পানাহ! — হযরত মোহাম্মদ (সঃ)
জন্ম, মৃত্যু, বিয়ে সবই আল্লাহর হাতে! মাঝখানে শুধু প্রেমটা শয়তানের হাতে।
হযরত আবু সাঈদ খুদরী (রা.) হতে বর্ণিত, তিনি বলেন, নবী করীম (সা.) বলেছেন, সত্যবাদী ও আমানতদার ব্যবসায়ী কিয়ামতের দিন নবী, সিদ্দিক এবং শহীদানদের সঙ্গে থাকবে।’ (তিরমিযি)
সত্য কথা বলে শয়তানকে অপমান করো ।
আমি শয়তানকে ভয় পাই না কিন্তু যে,মানুষ শয়তানকে ভয় পায়, আমি তাকে ভয় পাই।