#Quote

আমার দলে আক্রমন শুরু করে গোলকিপার, আর স্টাইকার হল প্রথম ডিফেন্ডার - ইয়োহান ক্রুইফ

Facebook
Twitter
More Quotes
তুমি অবশ্যই তোমার পরিকল্পনা সাজাতে পারো। তবে ফুটবল মাঠে ঠিক কি হবে, তা কোনোভাবেই আগে থেকে আন্দাজ করা সম্ভব না। — ম্যানুয়েল ন্যুয়ার।
আমার দলে আক্রমন শুরু করে গোলকিপার, আর স্টাইকার হল প্রথম ডিফেন্ডার- ইয়োহান ক্রুইফ
১০০০ বার বল জাগল করাটা স্কিল না, প্র্যাকটিস করলে যে কেউ করতে পারবে, তারপর সার্কাসেও কাজ করতে পারবে। আসল স্কিল হল এক টাচে বলটা পাস করা, আর টিমমেটের ডান পায়ে ফেলা - ইয়োহান ক্রুইফ
ফুটবল এমন একটি খেলা যেখানে আপনি ভুল না করে খেলা শেষ করতে পারবেন না৷ আপনাকে অবশ্যই কোথাও না কোথাও ভুল করতেই হবে। — হিউয়েন ক্লপ।
ফুটবলে সবচেয়ে নিকৃষ্ট জিনিস হচ্ছে অযুহাত। তোমার কাছে অযুহাত আছে মানেই তুমি থমকে গিয়েছো, আর সামনে এগোতে পারছো না। — পেপ গার্দিওয়ালা
তাই, ব্যাক্তিগত পারফরম্যান্সের দিকে নজর না দিয়ে টিম গেমে বেশি নজর দেয়া উচিত, আর এই কাজটা করতে পারলে ব্যাক্তিগত পারফরম্যান্স এমনিতেই ভালো হয়ে যাবে। — ফার্নান্দো টরেস।
ফুটবল একটা শিল্প, যেমন নাচ একটা শিল্প, ঠিক তেমনি। কিন্তু এটা তখনি শুধু শিল্প হয়ে ওঠে, যখন কেউ এটিকে ভালোমতো খেলে। — আর্সেন ওয়েঙ্গার।
ফুটবল হলো একটা ভুল করার খেলা। যে যত কম ভুল করবে, সেই দিনশেষে খেলাটা জিতবে। — জোহান ক্রুইফ৷
ফুটবলের সবকিছু জীবনের মতোই। আপনাকে দেখতে হবে, আপনাকে ভাবতে হবে, আপনাকে সামনে এগোতে হবে, আপনার জায়গা খুঁজে বের করতে হবে, আপনাকে অন্যদের সাহায্য করতে হবে। এটাই জীবন এবং ফুটবলের মূলমন্ত্র। — জোহান ক্রুইফ।
৯০ মিনিটের খেলায় একজন প্লেয়ারের কাছে বল থাকে ৩ মিনিট, তাই সবচেয়ে গুরুত্বপূর্ণ হল, বাকি ৮৭ মিনিটের খেলা, যখন তোমার কাছে বল নেই। তুমি ভাল খেলোয়াড় কিনা, এই সময়টুকুই সেটা ঠিক করে দেয় - ইয়োহান ক্রুইফ