#Quote

দুঃখের বরষায় চক্ষের জল যেই নামল,বক্ষের দরজায় বন্ধুর রথ সেই থামল।

Facebook
Twitter
More Quotes
সমাজকে পরিবর্তন করতে হবে সবাইকেই এগিয়ে আসতে হবে, কিন্তু এগিয়ে আসার সাহস সবার থাকে না, তাই আমি একাই এগিয়ে যাবো, হয়তো আমায় দেখে অন্যেরা এগিয়ে আসবে।
বন্ধু তোমাদের জন্য সবসময় আমার ভালোবাসা থাকবে।আমি চাই তোমরা সবাই সবসময় ভালো থাকো।
বন্ধুরা হলো সেই মানুষ, যারা আমাদের সাহস দেয় নতুন কিছু করার জন্য।
সময় দেখা যায় যখন এক বন্ধুর কাছে অনেক টাকা থাকে তখন সেই বন্ধু তার পিছে পিছে ঘুরে যখন সেই বন্ধু কাছে টাকা থাকে না তখন রাস্তায় ছুড়ে ফেলে যায়। এটা হল বেইমান বন্ধু আর বেইমান বন্ধুর সাথে সম্পর্ক থাকলে আরেক বন্ধুর বিপদ সব সময় থাকে যে বন্ধু তার নিজের জীবন দিয়ে বাঁচিয়ে উপকারে আসে সেই বন্ধুগুলো আসল বন্ধু।
গল্প উপন্যাসের নায়ক নায়িকাদের সুখ দুঃখে যারা কাতর, তারা সাধারণত নিজেদের সুখ-দুঃখের ব্যাপারে উদাসীন হয়। - হুমায়ূন আহমেদ
যারা প্রকৃত জ্ঞানী তাঁরা কখনো সুখের অনুসন্ধান করে না ; তাঁরা দুঃখ কষ্ট থেকে অব্যাহতির রাস্তাই খোঁজেন মাত্র।
সাত কোটি সন্তানের হে মুগ্ধ জননী,রেখেছ বাঙালী করে মানুষ করনি।
আমি মুছে দিবো তোর চোখ, প্রিয় বন্ধু ভেভে সব কিছু আমায় খুলে বল। সুখ দুঃখের সাথী হয়ে থাকবো তোর সাথে, এতটুকু বিশ্বাস থাকলে হাত রাখ হাতে।
তোমার জীবনে থাকা যে বন্ধুটি সর্বদাই তোমাকে দুঃখ দিতে চেষ্টা করে। সেই বন্ধুটির পাশে তোমার শান্ত হয়ে বসে থাকাই ভালো। আর এটি হবে তোমার বন্ধুকে দেওয়া শ্রেষ্ঠ উপহার।
আছে দুঃখ, আছে মৃত্যু, বিরহদহন লাগে।তবুও শান্তি, তবু আনন্দ, তবু অনন্ত জাগে।তবু প্রাণ নিত্যধারা, হাসে সূর্য চন্দ্র তারা,বসন্ত নিকুঞ্জে আসে বিচিত্র রাগে।-রবীন্দ্রনাথ ঠাকুর