#Quote

জীবন বড় মধুময় শুধু এইজন্য যে, এই মাধুর্যের অনেকটাই স্বপ্ন ও কল্পনা দিয়া গড়া। হোক না স্বপ্ন মিথ্যা, কল্পনা বাস্তবতার লেশশূন্য; নাই বা থাকিল সবসময় তাহাদের পিছনে স্বার্থকতা; তাহারাই যে জীবনের শ্রেষ্ঠ সম্পদ, তাহারা আসুক, জীবনে অক্ষয় হোক তাহাদের আসন; তুচ্ছ স্বার্থকতা, তুচ্ছ লাভ।

Facebook
Twitter
More Quotes
ধন সম্পদ হলো কলহের কার, দুর্যোগের মাধ্যমে কষ্টের উপলক্ষে আর হলো বিপদ আপদের বাহন। —- হযরত আলী (রাঃ)
আমি অবশ্যই তোমাদেরকে কিছু না কিছু দিয়ে পরীক্ষায় ফেলবোই মাঝে মধ্যে তোমাদেরকে বিপদের আতঙ্ক, ক্ষুধার কষ্ট দিয়ে, সম্পদ, জীবন, পণ্য, ফল,ফসল হারানোর মধ্য দিয়ে। আর যারা কষ্টের মধ্যেও ধৈর্য নিষ্ঠার সাথে চেষ্টা করে, তাদেরকে সুসংবাদ দাও। - আল কোরআন
বন্ধুত্ব হলো জীবনের সবচেয়ে মূল্যবান সম্পদ।
আমি অবশ্যই তোমাদেরকে কিছু না কিছু দিয়ে পরীক্ষায় ফেলবোই: মাঝে মধ্যে তোমাদেরকে বিপদের আতঙ্ক, ক্ষুধার কষ্ট দিয়ে, সম্পদ, জীবন, পণ্য, ফল-ফসল হারানোর মধ্য দিয়ে। আর যারা কষ্টের মধ্যেও ধৈর্য–নিষ্ঠার সাথে চেষ্টা করে, তাদেরকে সুসংবাদ দাও। - আল কুরআন
চরিত্র মানব জীবনের একটি পবিত্র ও অপরিহার্য সম্পদ। যার বাসস্থান পৃথিবীতে নয়, হৃদয়ে।
বাঙালির সব শেষে আশ্রয় রবীন্দ্রনাথ।
প্রকৃতির সৌন্দর্য মনের মাধুর্য সৃষ্টি করে! মাঝে মাঝে মন চায় প্রকৃতির সৌন্দর্যের মাঝে নিজেকে হারিয়ে দিতে।
রাসূলুল্লাহ সাঃ বলেছেনঃ তোমরা অযাচিত পার্থিব সম্পদ গ্রহন করো না; কেননা, এর দ্বারা তোমরা দুনিয়ার প্রতি আসক্ত হয়ে পড়বে।
সন্তানের চরিত্র গঠন ও যোগ্য করে গড়ে তোলাই তার প্রধান সম্পদ। সন্তানকে সেই সম্পদ না দিয়ে তার জন্য শুধু বাড়ি আর অর্থ জমানোর চেষ্টা অনর্থক।
ফুলের পাপড়িতে মিশে থাকে প্রকৃতির মাধুর্য।