#Quote

”চাঁদ তুমি শুনবে কি আমার মনের কথা ? সত্যি বলছি আমিও যে তোমার মত একা ।”

Facebook
Twitter
More Quotes
তার কোনো কথায় আমি কষ্ট পাবো কিনা এইটা চিন্তা কইরা সে একটা কথা বলার আগে হাজার বার ভাবতো, আর সে এখন প্রতিনিয়ত আমার মন ভাঙ্গতে একবারও দ্বিধাবোধও করে নাহ।
সবার কথা চিন্তা করা ছেলেরাই কষ্ট পায় বেশি।
সাহিত্য একটা তীব্র নেশা, রক্তের সঙ্গে মিশে যায়, যাকে একবার এই নেশা ধরে, তার আর অন্য কোনো গতি থাকে না। আবার এ কথাও হয়তো ঠিক, অনেক লেখুই এক এক সময় এই নেশা থেকে মুক্তি পেতে চায়! সাহিত্য সৃষ্টিতে খ্যাতি-কীর্তি-অর্থের সম্ভাবনা আছে বটে, কিন্তু তার জন্য লেখককে ভেতরে ভেতরে কত কষ্ট যে সহ্য করতে হয়! এক একসময় রক্ত ক্ষরণের মধ্যে মিশে যায় শব্দের বিষ, তা অন্যদের পক্ষে বোঝা সম্ভব নয় - সুনীল গঙ্গোপাধ্যায়
পাখির ডানায় লিখে দিলাম নববর্ষের নাম বন্ধু তোমরা উড়ে দেখো পাবে সুখের ঘ্রাণ । পুরনো সব কষ্ট করে ফেলো নষ্ট! নতুন বছরের নতুন যাত্রা হয় যেনো সুখ আর আনন্দময় ! এই কামনায় তোমাদের জানাই ("শুভ_নববর্ষ_১৪২১")
একজন ভাইয়ের কাছে তার ছোট বোনটা খুব আদরের! যেদিন বোনটার বিয়ে হয়ে যায়, সেই দিনটা ভাইয়ের জন্য খুবই কষ্টকর।
যে তোমায় বুঝতে চায় না তার কাছে বারবার নিজেকে প্রকাশ করতে যেও না! কারণ সে তোমাকে কখনো বুঝবে না, বিনিময়ে তুমি শুধু কষ্ট পাবে।
প্রকৃত বন্ধু তো সেই যে তোমার কষ্ট দেখে সেও ভিতরে কষ্ট পায়
দুর্বল যখন মনের ঘর, কষ্ট তখন অতীত জুড়ে । সাদা-কালো ঘরের দেওয়াল, নোনা জলে চোখের বাওয়াল ৷
নিজের ভালোবাসার মানুষকে অন্য কারোর পাশে দেখার কষ্ট পৃথিবীর সব কষ্টকে হার মানায়।
সংখ্য কষ্ট, যন্ত্রণা পেয়েও মেয়েরা মায়ারটানে একটা ভালোবাসা, একটা সম্পর্ক, একটা সংসার টিকিয়ে রাখতে চায়। এই জন্য মেয়েরা মায়াবতী আর মায়াবতীর কোনো পুরুষবাচক শব্দ নেই - হুমায়ূন আহমেদ