#Quote

জন্ম নেওয়া ভাগ্যের ব্যাপার, মৃত্যু হওয়া সময়ের ব্যাপার, কিন্তু মৃত্যুর পরেও মানুষের মনে বেঁচে থাকা কর্মের ব্যাপার।

Facebook
Twitter
More Quotes
সাফল্যবান মানুষ না হয়ে বরং মূল্যবান মানুষ হওয়ার চেষ্টা করতে হবে। - আলবার্ট আইনস্টাইন
পৃথিবীর খারাপ মানুষগুলো ভাল মানুষ সাজার অভিনয় এমন নিখুতভাবে করতে পারে যেটা সত্যিকার ভাল মানুষদের দৃশ্যের আড়াল করে দেয়।
সম্পদ বন্ধু আকর্ষণ করে। দরিদ্র মানুষ আত্মীয়ের কাছেও প্রত্যাখ্যাত হয়। গুণের আকর্ষণে যে বন্ধুত্ব সৃষ্টি হয়, এটাই সাধারণত স্থায়ী হয়ে থাকে। সঙ্গীহীন, নিঃসঙ্গ একাকী জীবনে মানুষ অতিষ্ঠ হয়ে ওঠে। তাই তার জন্য চাই বিশ্বস্ত বন্ধু, সহযোগী বা সহ্যাত্রী। তবে এই বন্ধু হতে হবে সৎ মানুষ। সঙ্গী বা বন্ধু না হলে জীবন–জগৎ ও পরকালের সবই ধ্বংস হয়ে যেতে পারে। তাই ইসলামও সঙ্গী নির্বাচনে, সৎসঙ্গ লাভে সৎসঙ্গের সাহচর্যে থাকার ব্যাপারে গুরুত্বারোপ করছে। সৎসঙ্গ মানব জীবনকে চারিত্রিক উৎকর্ষের উচ্চ শিখরে নিয়ে যায়। তেমনি অসৎ সঙ্গ ঢেকে আনে ধ্বংস।
প্রকৃতির পশু এবং পাখিরাই কেবল মানবিক মানুষ নয়।
প্রতিদিন আবর্জনায় ফেলে দেওয়া রুটি গুলো বলে দেয়…!! পেট ভরার সাথে সাথে মানুষ তার মর্যাদা ভুলে যায়।
আমরা এই ক্ষমতাকাঠামো এবং মূল্যবোধের কাঠামোর বাইরে যেতে পারি না। কেউ যদি যায়, তাহলে তাকে মানসিক হাসপাতালে জোর করে ধরে নিয়ে যাওয়া হয়, না হলে জেলখানায় নিয়ে যাওয়া হয়। কাজেই মানুষের মুক্তি নেই। - আনিসুল হক
Life is nothing but a journey towards death, আপোষ করে তো ভিতু মানুষ। আপোষ করে তো মেরুদন্ড হীন প্রাণী। মৃত্যুর মতো এত স্নিগ্ধ, এত গভীর সুন্দর আর কিছু নেই। মানুষ কখনও বৃদ্ধ হয়না। মানুষ তার মনে মনে সারাজীবনই ২৮ বছর বছরে থাকে। তুমি এমন কিছু আশা করবে না, যেটা তোমার নাগালের বাইরে।
দুঃখ-কষ্ট নিয়েই মানুষের জীবন, কিন্তু দুঃখের পর সুখ আসবে, এটাই ধ্রুব সত্য। - এডওয়ার্ড ইয়ং
খারাপ মানুষের সাথে তর্কে জড়াবেন না, তারা আপনাকে টেনে হিঁচড়ে তাদের লেভেলে নিয়ে যাবে। এবং এরপর তাদের খারাপ অভিজ্ঞতা দিয়ে আপনাকে পরাজিত করবে।
যারা মৃত্যুকে বেশি স্মরণ করে মৃত্যু পরবর্তী জীবনের জন্য উত্তমরূপে প্রস্তুতি গ্রহণ করে তারাই হল সর্বাধিক বুদ্ধিমান ব্যক্তি। -সংগৃহীত