#Quote

বিফল হলে হতাশার দীর্ঘশ্বাস ফেলে বসে থাকার চেয়ে, আরেকবার চেষ্টা করা ঢের ভালো।— স্বামী প্রণবানন্দ

Facebook
Twitter
More Quotes
অপরের সুখ ও সম্পত্তির সাথে নিজের তুলনা করে যে ব্যাক্তি হতাশার দীর্ঘশ্বাস ফেলে, ঈশ্বর অবশ্যই তার সুখ সম্পত্তি আরো হ্রাস করিয়ে দেন৷— দালাই লামা।
দীর্ঘশ্বাস একটি নিরব কান্না। যার কোনো অশ্রু নেই৷ আছে শুধু আক্ষেপ আর না পাওয়ার কষ্ট ।— সমরেশ মজুমদার
জীবনকে এক নতুন আঙিনায় নিয়ে যেতে চাই, এবং দীর্ঘশ্বাস ফেলে বাচঁতে চাই,অবহেলা থেকে দূরে থাকতে চাই।
কি যে হয় মাঝে মাঝে! হঠাৎ ওঠে ঝড় মনে, কালবৈশাখী ঝড়!! যে ঝড়ের ভয়ে- চাঁদ আর সূর্য ডুবে যায় একসাথে। কেউ টের পায় না, বুকটা শুধু বহু জায়গায় ভেঙে যায়। তখন ভাঙার থেকে বের হয়ে আসে কিছু বাতাস।এটাকেই বলে দীর্ঘশ্বাস।
অন্য কারো সুখ ও সম্পত্তির সাথে নিজের অবস্থার তুলনা করে যে ব্যাক্তি হতাশামূলক দীর্ঘশ্বাস ফেলে, ঈশ্বর তার সুখ সম্পত্তি আরো হ্রাস করিয়ে দেন৷ তাই তোমার যা আছে তাই নিয়ে খুশি থাকার চেষ্টা করো এবং নিজেকে আরও উন্নত করার চেষ্টা চালিয়ে যাও।
কারও দীর্ঘশ্বাস সর্বদাই যে শুধু ব্যার্থতার গল্পই শোনাবে তা কিন্তু নয়, বরং কোনো কোনো সময় দীর্ঘশ্বাস একটি সফলতার গল্পের গোড়াপত্তন করে।
কিছু দীর্ঘশ্বাস জমা হয়ে থাকবে বুকে, কিছু অশ্রু থেমে থাকবে চোখের নিকটে, ঝরাবে না শিশির।— রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ্।
কোনো কিছু করতে গিয়ে বিফল হলে হতাশার দীর্ঘশ্বাস ফেলে বসে থেকো না, তার চেয়ে আরেকবার চেষ্টা করা ঢের ভালো, হয়তো আবার ব্যর্থ হবে না।সংগৃহীত
কখনো এমন কোনো কাজ করবেন না যাতে আপনার কারণে ক্ষতিগ্রস্ত হয়ে কাউকে দুঃখের অনুভূতিপূর্ণ দীর্ঘশ্বাস ফেলতে হয়। মনে রাখবেন, আপনার জীবন নষ্ট করার জন্য কোনো দুঃখিত ব্যক্তির অভিশাপই যথেষ্ট।
কোনো কিছু করতে গিয়ে বিফল হলে হতাশার দীর্ঘশ্বাস ফেলে বসে থেকো না, তার চেয়ে আরেকবার চেষ্টা করা ঢের ভালো, হয়তো আবার ব্যর্থ হবে না।