#Quote

ব্যবসা-বাণিজ্য সম্পূর্ণ বৈধ । কিন্তু অধিকাংশ ব্যবসায়ী মিথ্যা কসম করে । নিজের পণ্যের ব্যাপারে মিথ্যা মিথ্যা বিবরণ দেয় । এভাবে অধিকাংশ মানুষ গোনাহগার হয়ে যায় । আল্লাহর পানাহ! আল্লাহর পানাহ! — হযরত মোহাম্মদ (সঃ)

Facebook
Twitter
More Quotes
এমন লোকেরা যাদেরকে ব্যবসা-বাণিজ্য ও ক্রয়-বিক্রয় আল্লাহর স্মরণ থেকে, নামাজ কায়েম করা থাকে এবং যাকাত প্রদান করা থেকে বিরত রাখে না। তারা ভয় করে সেই দিনকে, যেদিন অন্তর ও দৃষ্টিসমূহ উল্টে যাবে।’ ( সুরা নূর ৩৭)
অধিকাংশ মানুষের ক্ষেত্রে দেখা যায় যে কেউ ব্যর্থতার শিকার হলে হাল ছেড়ে দেয়, কিন্তু একজন ভালো উদ্যোক্তা ব্যর্থতাকে কেবল একটি অভিজ্ঞতা হিসেবেই বিবেচনা করে। পরবর্তীতে এই অভিজ্ঞতার সাহায্য নিয়েই তিনি পরের পদক্ষেপের দিকে এগিয়ে যায়।
অতিরিক্ত প্রত্যাশা অধিকাংশ মানুষের ভালো না থাকার কারণ।
যাহা জটিল ও দুর্বোধ্য, তাহা বিশদভাবে পরিষ্কার করিয়া বুঝাইয়া বলিবার সময় ও সুবিধা না হওয়া পর্যন্ত একেবারে না বলাই ভাল। ইহাতে অধিকাংশ সময়ে সুফলের পরিবর্তে কুফলই ফলে। - শরৎচন্দ্র চট্টোপাধ্যায়
সালাত সমাপ্ত হলে তোমরা পৃথিবীতে ছড়িয়ে পড়বে এবং আল্লাহর অনুগ্রহ সন্ধান করবে ও আল্লাহকে বেশি স্মরণ করবে যাতে তোমরা সফলকাম হও।
পরিতাপ সে সব পরিমাণকারীদের জন্য, যারা লোকের কাছ থেকে পরিমাণে পুরোপুরিই গ্রহণ করে। কিন্তু তাদেরকে দেয়ার বেলায় পরিমাণে কম দেয়।’ (সুরা মুতাফফিফীন ১-৩)
তারকার কাছে পৌঁছানোর জন্য হাত প্রসারিত করা অধিকাংশ মানুষই তাদের পায়ের কাছে ছড়িয়ে থাকা ফুলগুলোকে ভুলে যায়।
হে ঈমানদারগণ! তোমরা একে অপরের সম্পদ অন্যায়ভাবে গ্রাস করো না। কেবলমাত্র তোমাদের পরস্পরের সম্মতিক্রমে যে ব্যবসা করা হয় তা বৈধ।’ (সুরা নিসা ২৯)
ব্যবসা শুরু করার জন্য কি কি দরকার ? তিনটি সহজ বিষয়ঃ আপনার পন্য সম্পর্কে অন্যের চেয়ে বেশী জানুন, গ্রাহকের চাহিদা জানুন এবং সফল হওয়ার তীব্র ইচ্ছা রাখুন । — ডেভ থমাস
অধিকাংশ সম্পর্কে আপনি কি মনে করেন আপনার বাস্তবতাকে চালিত করে।