#Quote

আমি ভাল নেই, তুমি ভাল আছ? মনে আছে কিছু? আমাদের কৃত পাপ? বৃষ্টিতে ভেজা দিন, পাশাপাশি রিকশায় হুড তুলে পলিথিন?আমার চঞ্চল হাত, তোমার মৃদু প্রতিবাদ , আমার অস্থির ঠোঁট, তোমার তীব্র প্রতিরোধ? অথবা একটু খানি রৌদ্র বেলায়, লেকের ধারে গাছের তলায় ঝিরঝিরিয়ে বৃষ্টি হলে, তুমি আমি ছাতার তলে।

Facebook
Twitter
More Quotes
বৃষ্টির ছায়ায় মানুষের আয়নাতে অভ্যন্তরীণ সৌন্দর্য প্রকাশ পায়।
একজন সচেতন নাগরিক হিসাবে, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ না করাটা অত্যন্ত লজ্জাজনক।
বিকেলের বৃষ্টি মনকে ভিজিয়ে দেয় নতুন করে।
পাপী আমি কহিলাম ইশ্বরে, ক্ষমা কর হে প্রভু! সুযোগ দাও মোরে! আর পাপ করিবোনা কভু। তোমার সামনে আসামী আমি, আমি মহাপাপী- পাপে জর্জরিত হয়েও আমি হলাম অনুতাপী। অপার করুণারাশি তোমার, ক্ষমা করে দাও মোরে, ভিক্ষার হাত বাড়ায়ে আমি দাঁড়ায়ে তোমার দ্বারে।
বৃষ্টির পানি জাদুর মত কাজ করে যা পৃথিবীকে পরিষ্কার করে এবং আত্মাকে নিরাময় করে।
বৃষ্টি বিলাস উপভোগ করার সুযোগ সবার নেই। যাদের হয় সকল মানুষ বুঝে প্রকৃতি কাঁদলে মানুষের কি সুখ হয়। – রবার্ট উইলসন
বেলা অবেলা তুমি বৃষ্টি হয়ে এসো আমায় স্পর্শ করার ছলে, আমি না হয় ছাতা ছাড়া অপেক্ষা করবো ঐ কদম গাছটার তলে!
সাম্যের গান গাই! – যত পাপী তাপী সব মোর বোন, সব হয় মোর ভাই। এ পাপ-মুলুকে পাপ করেনি কে আছে পুরুষ-নারী? আমরা তো ছার; – পাপে পঙ্কিল পাপীদের কাণ্ডারী! তেত্রিশ কোটি দেবতার পাপে স্বর্গ সে টলমল, দেবতার পাপ-পথ দিয়া পশে স্বর্গে অসুর দল!
জনগণের প্রতিবাদের শক্তি ক্ষমতায় থাকা মানুষের চেয়েও শক্তিশালী।
বৃষ্টিকেও যদি ভালোবাসতাম হয়তো এতো জল গিফট পেতাম না, যত জল পেয়েছি তোমাকে,,, আপন করে।। কল্পনাও করতে পারিনি, এত বেশি মেঘ,,,,, ছিল তোমার আকাশে। অনেক বড় বোকা,,,, ছিলাম, আর আজও বোকাই রয়ে গেলাম। অপেক্ষায় আছি,,,,, অপেক্ষায় থাকবো। সারজীবন তোমায় মনে রাখবো।