#Quote

শ্রাবণ মাস যেন বৃষ্টির মাস, সারা মাস জুড়ে বৃষ্টি লেগে থাকে।

Facebook
Twitter
More Quotes
শত মুহূর্তের বিরহে পাওয়া তোমার একটুখানি হাসি যেনো মরুভূমির বুকে এক পশলা বৃষ্টি। কতোকালের তৃষ্ণা এক মুহুর্তেই মিটে গেল।
জানে, নিজের রঙিন অস্তিত্ব প্রকাশের জন্য আকাশকে মেঘলা হতে হয়, বৃষ্টি অত্যাবশ্যক
কোনো এক বৃষ্টি ভেজা দিনে আমিও বৃষ্টিতে ভিজবো কিন্তু সেটা হবে শত শত লাশের মাঝখানে কোন এক নির্দিষ্ট বা অনির্দিষ্ট কবরস্থানে!
গোলাপ ফুল লাল তার পাতা হয় সবুজ আমার মনটা তোমার জন্য কেন এত অবুঝ? কথা কম বলিয়া বলিয়া করিব কাজ বেশি এই মন শুধু চায় ফিরে ফিরে তোমার কাছে আসি। তুমি যদি মেঘ হও আমি হব বৃষ্টি তুমি যদি চাঁদ হও আমি হব নিশি। বলবো তোমায় আমি কত ভালবাসি।
বৃষ্টি নামলে মনে সব সময় ছোটবেলার স্মৃতি মনে পড়ে। এই বৃষ্টিতে কতই না আমি ভিজেছি। আজ সময়ের ব্যস্ততায় বৃষ্টিতে আর ভেজা হয় না।
প্রতিটি মানুষ হাসতে চায় কান্না ছাড়া! কিন্তু রংধনু কি দেখা যায় বৃষ্টি ছাড়া‌।
হৃদয়ের নীল আকাশের বুকে এক টুকরো সাদা – কালো মেঘ – আজ শ্রাবণের বৃষ্টি হয়েই ঝরে !! তোমার ভালোবাসার ছল — ভিজিয়ে দিয়েছে হৃদয়ের আঁচল । আমার মনের মেঠো পথের ধারে – কান্নার ভিড়ে বেদনার সুর জেগে উঠে । আমার দু’চোখের দৃষ্টিতে – ভিজে যায় শ্রাবণের বৃষ্টিতে !! দেখেনা তো কেউ দু’নয়নের পানি – শুনেনা তো কেউ জীবনের বিষাদ কাহিনী – বুঝেনা তো কেউ হৃদয়ের আহত বানী । শুধু যন্ত্রণার আকাশের তুলিতে বৃষ্টি নামাই — নীপবনে অজানা স্বপ্ন সাজাই — !!
শহরতলীতে হঠাৎ করেই বৃষ্টি নেমে আসুক; বৃষ্টির কণা মেঘবালিকার চুল বেয়ে চরণে পড়ুক!
পৃথিবীতে ফিনিক ফোটা জোছনা আসবে। শ্রাবণ মাসে টিনের চালে বৃষ্টির সেতার বাজবে। সেই অপূর্ব অলৌকিক সংগীত শোনার জন্যে আমি থাকব না। কোনো মানে হয়?
আজ সারাদিন বৃষ্টিতে শুধু নিজের শরীর ভিজিয়ে তোর কথা মনে করবো।