#Quote

যে নবীন খোলা মনে প্রবীণকে আর তার অভিজ্ঞতাকে সম্মানের সাথে বরণ করিয়া নিতে পারে, বুদ্ধিমত্তায় তার চেয়ে প্রবীণ আর কেউ হতে পারে না। — প্রসিধ কৃষ্ণা।

Facebook
Twitter
More Quotes
যে পুরাতন,যে নতূন নবীনকে বরণ করিয়া লইতে ভয় পায়,শঙ্কিত হয়। বুঝিয়া লইবে,তাহার অর্জন ততখানি খাঁটি নয়। তাহার মধ্যে কোথাও এক মস্ত বড় ফাঁকি।—যোগেন্দ্র শর্মা।
ফিরে ফিরে বারবার সে এসেছে প্রতিটি বারে সেই সে নবীন পহেলা বৈশাখ, শুভকামনায় নববর্ষ রঙিন- সংগৃহীত
বসন্ত তার গান লিখে যায় ধূলির পরে কি আদরে তাই সে ধুলা ওঠে হেসে বারে বারে নবীন বেশে।
এসো হে নবীন, বাজিয়ে সুর লহরী উল্লাসিত নব বীণ, আজ সুর মিলিয়ে গাইব জয়যাত্রার গান, আনন্দে আহ্বলাদিত নবীন প্রাণ।- রুনা লায়লা (বাংলা কবিতা.কম)
গগনে কৃষ্ণ মেঘ দোলে – কিশোর কৃষ্ণ দোলে বৃন্দাবনে থির সৌদামিনী রাধিকা দোলে নবীন ঘনশ্যাম সনে;দোলে রাধা শ্যাম ঝুলন-দোলায় দোলে আজি শাওনে । - কাজী নজরুল ইসলাম
যে পুরাতন, যে নতূন নবীনকে বরণ করিয়া লইতে ভয় পায়, শঙ্কিত হয়। বুঝিয়া লইবে, তাহার অর্জন ততখানি খাঁটি নয়। তাহার মধ্যে কোথাও এক মস্ত বড় ফাঁকি — যোগেন্দ্র শর্মা।
হে নবীন,বরণের পুষ্প ডালার সামনে মাথাকে নত রাখতে শিখো।যত দ্রুত তুমি স্পর্ধায় মাথা তুলে দাঁড়াবে,ততটাই দ্রুত তুমি মাটিতে পতিত হবে।—নিকুঞ্জ মাধব।
এসো হে নবীন, এসো ভালোবাসার বাহুডোরে। পুষ্প ডালায় ভালোবাসা সাজানো থরে থরে, গ্রহণ করো। — সুকুমার চক্রবর্তী।
নবীনের বরণে প্রবীণের স্নেহ আর উচ্ছ্বাস দেখিতে পাইব, জানিবে জয়রথ সেই পথ দিয়াই যাত্রা করিবে। এবং এ বিষয়ে নিশ্চিত থাকিও। — শত্রুঘ্ন কুমার৷
এসো হে নবীন, বাজিয়ে সুরের লহরী উল্লসিত নব বীণ, আজ সুর মিলিয়ে গাইব সবে জয়যাত্রার গান, আনন্দে আহ্লাদিত নব প্রাণ।