#Quote

ব্যবসা-বাণিজ্য সম্পূর্ণ বৈধ । কিন্তু অধিকাংশ ব্যবসায়ী মিথ্যা কসম করে । নিজের পণ্যের ব্যাপারে মিথ্যা মিথ্যা বিবরণ দেয় । এভাবে অধিকাংশ মানুষ গোনাহগার হয়ে যায় । আল্লাহর পানাহ! আল্লাহর পানাহ! — হযরত মোহাম্মদ (সঃ)

Facebook
Twitter
More Quotes
আমাদের অধিকাংশের চরিত্র এতো নির্মল যে তার নিরপেক্ষ বর্ণনা দিলেও মনে হয় অশ্লীল গালাগাল করা হচ্ছে - হুমায়ূন আজাদ
অধিকাংশ সম্পর্কে আপনি কি মনে করেন আপনার বাস্তবতাকে চালিত করে।
অধিকাংশ মানুষ আসলে অন্য কাউকে অনুকরণ করে। - জর্জ বার্নার্ড শ'
মানুষ যদি আপনাকে পছন্দ করে, তারা আপনার কথা শুনবে, আর মানুষ যদি আপনাকে বিশ্বাস করে, তাহলে তারা আপনার সাথে ব্যবসা করবে । — জিগ জিগ্লার ( লেখক, বক্তা ও ব্যবসায়ী )
সেসব লোক, যাদের ব্যবসা- বাণিজ্য এবং ক্রয়-বিক্রয় আল্লাহর স্মরণ থেকে এবং সালাত কায়েম ও জাকাত প্রদান করা থেকে বিরত রাখে না, তারা ভয় করে সে দিনকে যেদিন তাদের অন্তর ও দৃষ্টি বিপর্যস্ত হয়ে পড়বে’ (২৪ সংখ্যক সূরা আন নূর। আয়াত ৩৭)
অধিকাংশ মানুষ একঘেয়েমি মানসিক সংঘাত এবং রোগে ভুগে মারা যান কঠোর পরিশ্রম করে কারও মৃত্যু হয় না ।
হযরত রাফে ইবনে খাদিজ (রা.) হতে বর্ণিত। তিনি বলেন, একদা হুজুর (সা.)কে জিজ্ঞেস করা হলো, হে আল্লাহর নবী! মানুষের যাবতীয় উপার্জনের মধ্যে কোনটি সবচেয়ে পবিত্র? হুজুর (সা.) বললেন, মানুষ নিজ হাতে যা কামাই করে এবং হালাল ব্যবসার মাধ্যমে যা উপার্জন করে। (মেশকাত)
অতিরিক্ত প্রত্যাশা অধিকাংশ মানুষের ভালো না থাকার কারণ।
নগদ আদান-প্রদান ব্যতীত যে কোনো লেনদেন তা ছোট হোক আর বড় হোক মেয়াদসহ লিখতে কোনো বিরক্ত না হওয়া’ (২ সংখ্যক সূরা বাকারা আয়াতাংশ ২৮২)
যাহা জটিল ও দুর্বোধ্য, তাহা বিশদভাবে পরিষ্কার করিয়া বুঝাইয়া বলিবার সময় ও সুবিধা না হওয়া পর্যন্ত একেবারে না বলাই ভাল। ইহাতে অধিকাংশ সময়ে সুফলের পরিবর্তে কুফলই ফলে। - শরৎচন্দ্র চট্টোপাধ্যায়