#Quote

ঝোড়ো হাওয়া, আঁচড় কাটে কথা, অমোঘ স্পর্শে ফিরিয়ে নিও ব্যথা ! ভালোবাসার অনুভূতি, জড়ানো নকশী কাঁথা; উষ্ণতার শিহরণ, পায়না খুঁজে কোন প্ৰথা।

Facebook
Twitter
More Quotes
অনুভূতি চলে গেল একা-একা কী করি বল? পাঁচ বছর একসাথে এক শহরে, চারিপাশে চেনা মুখ, তবু কান্না থামে না, এ খেলায় মন কী চায় এ মন তা জানে না।
পৃথিবীতে অনেক ধরনের অত্যাচার আছে। ভালবাসার অত্যাচার হচ্ছে সবচেয়ে ভয়ানক অত্যাচার। এ অত্যাচারের বিরুদ্ধে কখনো কিছু বলা যায় না, শুধু এর অনুভূতি সহ্য করে নিতে হয়।
আবার আসবে বৈশাখ মাস, চৈত্রের অবসানে। নববর্ষের নতুন হাওয়া, উষ্ণতা দিবে প্রানে। মনের সকল গ্লানি ভুলে, জীবন নতুন ভাবে গড়বে, আবার নতুন স্বপ্ন দেখবে নববর্ষের টানে। শুভ নববর্ষ।
দূরত্ব কখনো সম্পর্ক আলাদা করে না, সময় কখনো সম্পর্ক তৈরি করে না! যদি মনের অনুভূতি ঠিক থাকে,তাহলে সম্পর্কটাও সারা জীবন ঠিক থাকে।
সন্ধ্যে নামার আগেই যেখানে তারা উড়ে বেড়াবে, জোনাকির সাথে বাসা বেধে আলো ছড়াবে। তৈরি করবে এক নতুন আভাস।নতুন অনুভূতির ছোঁয়ায় যার সাথে হয়তো থাকবে না আমার কোন যোগাযোগ, কোন অস্তিত্ব,শুধু রয়ে যাবে অচেনা সেই অনুভতির আংশিক স্মৃতি; যা আমাকে মনে করিয়ে দেবে সেই অদৃশ্য অনুভূতির কথা।
কিছুটা হিংস্র বিদ্রোহ চাই কিছুটা আঘাত রক্তে কিছুটা উত্তাপ চাই, উষ্ণতা চাইচাই কিছু লাল তীব্র আগুন। - রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ
মানুষের অনুভূতিকে সম্মান করুন। এটি আপনার কাছে কিছুই না হতে পারে, তবে এটি তাদের কাছে সব কিছু হতে পারে।
তুমি থাকো আঁধার রাতে জোনাকির আলো হয়ে টুপটাপ বৃষ্টির মৃদু হাওয়াতে, তুমি আমার কুয়াশা কিংবা শিশির ভেজা ঘাস ছুঁয়ে দিলে তুমি সজীবতা ফিরে পায় চারিপাশ, কেন তুমি বোঝো না অনুভূতি আর বেদনা, তোমাকে ঘিরেই আমার যত প্রার্থনা।
তোমাকে ভালবাসি বলা হয় না অনেক দিন, একসাথে চলা হয় না অনেক দিন। আজকাল দেখা হলে তুমি আমিতে ফর্মালিটি করা হয়, এখন আর অনুভূতিতে ভালোবাসা হয় না। এখন আর খুব বেশি মিস করলে কান্না করা হয় না, সবকিছু কেমন যেন দূরত্বে মিশে গেছে । অপ্রকাশ্য অনুভূতি খুব পোড়ায় তোমার কথাটাই সত্যি।
সুপ্ত সোহাগের লতায়-পাতায়, মিশে আছে ক্ষোভ, রডোডেনড্রনে! বেবাগী ইতিহাসের দৃপ্ত ধারায় ;মেখে আছে স্মৃতি,গল্পের অনুরণনে, ইতিহাসের পর্দায় সোহাগী নকশা, চরিত্রেরা পথ ভুলেছে বিরহের গুলমোহরে, স্মৃতিপথ ধরে সাজানো পসরা, ছুঁতে চায় জীয়ন-কাঠি, অনুভূতির সিলমোহরে ।