#Quote

পাপী না হয়েও পাপের তিলক পরেছ কখনো? আমি পরেছি! আমিই মরছি তিলে তিলে, দুঃখী আমি, তাকিয়েছ কি কখনো? বিষাদের ঘনঘটাই শুধু দেখতে পাবে দু’চোখের নীলে!

Facebook
Twitter
More Quotes
পাপ কথাটা মানুষের ক্ষেত্রেই প্রযোজ্য, কারণ পাপ পূন্য, ভাল মন্দের বিচার তারা করতে পারে। পশুদের এসবের বালাই নেই। তাই পাপ তাদের ক্ষেত্রে প্রযোজ্য নয় ৷
জল আর আগুন এই তো কারবার, হৃদয়ে বাদে ভালোবাসার অর্থ, এইসব বাদে যখনই অনর্থক কিছু গায়ে লেগে যায়, তা সহজেই মিশে যায় পাপের দলে।। পাপ একদিন-দুদিন থেকে, প্রতিদিনকার অভ্যেস হয়ে মিশে যায় রক্তে, আর কোনো এক ঋতুতে হয়তো আমার হয়ে উঠি, সহজাত পাপী।
জন্মই আমার আজন্ম পাপ, মাতৃজরায়ু থেকে নেমেই জেনেছি আমি সন্ত্রাসের ঝাঁঝালো দিনে বিবর্ণ পত্রের মত হঠাৎ ফুৎকারে উড়ে যাই।
বিষাদ মানে চোখের মাপে নীল আকাশ খোঁজা; বিষাদ মানে একলা থাকার ভীষণ সাজা।
যদি কখনও পাপকাজ করার প্রতি ইচ্ছা জাগে, তখন নিজেকে বলুন, জান্নাতে যা দেয়া হবে তা এর চেয়ে অনেক বেশি উত্তম এবং এই কাজটা করে আমি তা পাওয়াকে ঝুঁকির মুখে ফেলে দিচ্ছি।
স্ত্রীলােক, টাকা এবং মদ যাদের কাছে আনন্দের সামগ্রী, পরবর্তী সময়ে তাদের কাছে তা বিষাদ হয়ে দাড়ায়। – ফ্রাঙ্কলিন এডামস”
আমি ভাল নেই, তুমি ভাল আছ? মনে আছে কিছু? আমাদের কৃত পাপ? বৃষ্টিতে ভেজা দিন, পাশাপাশি রিকশায় হুড তুলে পলিথিন?আমার চঞ্চল হাত, তোমার মৃদু প্রতিবাদ , আমার অস্থির ঠোঁট, তোমার তীব্র প্রতিরোধ? অথবা একটু খানি রৌদ্র বেলায়, লেকের ধারে গাছের তলায় ঝিরঝিরিয়ে বৃষ্টি হলে, তুমি আমি ছাতার তলে।
বলতে পার, কে পৃথিবীতে পাপী নয়? শতভাগ কার জীবন পূন্যময় ? ভাবো উত্তর, এই ফাঁকে বলি আমি একটি গল্প— স্বর্ণের চেয়ে দামী।গল্পটা হল যীশুখ্রিষ্টের, তবে , সব ধর্মের সমান শিক্ষা হবে।
নতুন সূর্য, নতুন প্রাণ, নতুন সুর, নতুন গান, নতুন ঊষা, নতুন আলো, নতুন বছর কাটুক ভালো, কাটুক বিষাদ, আসুক হর্ষ। শুভ হোক নববর্ষ।
পাপের পঙ্কে পুণ্য-পদ্ম, ফুলে ফুলে হেতা পাপ! সুন্দর এই ধরা-ভরা শুধু বঞ্চনা অভিশাপ। পুণ্যে দিলেন আত্মা ও প্রাণ, পাপেরে দিলেন দেহ। আত্মা তাঁদের ত্যাগী তপস্বী, দেহ তাঁহাদের ভোগী!