#Quote

এমন একটা তুমি চাই যার হাসি দেখে হাজারো দুঃখ কষ্ট ভুলে তার হাসির মাঝে হারিয়ে যাবো।

Facebook
Twitter
More Quotes
সাহিত্য একটা তীব্র নেশা, রক্তের সঙ্গে মিশে যায়, যাকে একবার এই নেশা ধরে, তার আর অন্য কোনো গতি থাকে না। আবার এ কথাও হয়তো ঠিক, অনেক লেখুই এক এক সময় এই নেশা থেকে মুক্তি পেতে চায়! সাহিত্য সৃষ্টিতে খ্যাতি-কীর্তি-অর্থের সম্ভাবনা আছে বটে, কিন্তু তার জন্য লেখককে ভেতরে ভেতরে কত কষ্ট যে সহ্য করতে হয়! এক একসময় রক্ত ক্ষরণের মধ্যে মিশে যায় শব্দের বিষ, তা অন্যদের পক্ষে বোঝা সম্ভব নয় - সুনীল গঙ্গোপাধ্যায়
আকাশের কষ্ট গুলো মেঘ হয়ে ভাসে___মেঘের কষ্ট গুলো বৃষ্টি হয়ে আসে___পাথরের কষ্ট গুলো ক্ষয়ে ক্ষয়ে পরে___আর মনের কষ্ট গুলো অশ্রু হয়ে ঝরে...
আসবে না জেনেও কারোর জন্য অপেক্ষা করাটা যে কতোটা কষ্টের, তা কেবলমাত্র অপেক্ষমান ব্যক্তিটিই জানে। যদিও যার জন্যে অপেক্ষা, তার কিছুই আসে যায় না।
সবাই বলে মেয়েদের কোনো বাড়ি হয় না…!!! কিন্তু আসল কথা হল, তাদের ছাড়াই কোনো বাড়ি সম্পূর্ণ হয় না।
হটাৎ একদিন উমার (রা) একটি ময়লা-আবর্জনার স্তূপের পাশদিয়ে যাওয়ার সময় থমকে দাঁড়ালেন, এবং তা দেখে মনে হচ্ছিলো তার সঙ্গীগণ দুর্গন্ধে জন্য কষ্ট পাচ্ছিলেন। তিনি বললেন, এটা তোমাদের সেই পৃথিবী যা পাওয়ার জন্য তোমাদের এত আগ্রহ ও কান্নাকাটি করো। — হযরত উমার (রা)
কষ্টে ভরা জীবন আমার, দুঃখ ভরা মন। মনের সাথে দুঃখ করে আছি সারাক্ষন। তারার সাথে থাকি আমি, চাদের পাশা পাশি। আজব এক মানুষ আমি, দুঃখ পেলেও হাসি।
জীবন হলো রংধনুর মতো, সুখ-দুঃখ, হাসি-কান্না, আনন্দ-বেদনার অপূর্ব সংমিশ্রণ।
দুঃখ, কষ্ট মানুষের কাজের গতি বাড়িয়ে দেয়, মানুষকে কঠিন করে ফেলে।
এমন একজনকে খুজুন যাকে বিদায় দিতে আপনার খুব কষ্ট হবে।— কোট একাডেমি
স্বার্থপর হয়ে সারা জীবন সুখে থাকার চেয়ে, নিঃস্বার্থহীন হয়ে সারাজীবন কষ্ট পাওয়া অনেক ভালো!