#Quote

আপনি যখন প্রেমে পড়বেন তখন আপনার ভালোবাসার মানুষটিকে আপনার কাছে অনন্য বৈশিষ্ট্যের অধিকারী বলে মনে হবে। মূলত মস্তিষ্কে ব্যাপকহারে ডোপামিন নিঃসরণের ফলে এই একক মানসিকতার সৃষ্টি হয়। এই রাসায়নিক পদার্থটি মনোযোগ বাড়ানো এবং কেন্দ্রীভুত করার ক্ষেত্রে ভুমিকা পালন করে। আর একারণেই ভালোবাসার মানুষটির প্রতি এমন একক মানসিকতা বা অনুভূতি তৈরি হয়।

Facebook
Twitter
More Quotes
ফুটবল থাকে ফুটবলের জায়গায়, আর দক্ষতা থাকে দক্ষতার জায়গায়। কিন্তু দুটো দলের মধ্যে যেটা পার্থক্য গড়ে দেয় তা হলো আপনার দলের ইতিবাচক মানসিকতা। — রবার্ট গ্রিফিন।
একজন উদ্যোক্তা কখনই ৯ টা থেকে ৫ টা অবধি বাঁধাধরা নিয়ম মেনে কাজ করার মানসিকতা রাখে না৷
উদাসীনতার থেকেও বিপজ্জনক বেপরোয়া মানসিকতা। - আলবার্ট আইনস্টাইন
ভালোবাসার মানুষটির সঙ্গে আমৃত্যু একত্রে থাকার ইচ্ছা জাগে। সারাক্ষণ শুধু ভালোবাসার মানুষটির আরো ঘনিষ্ঠ হওয়ার এবং তার সঙ্গে ভবিষ্যত কল্পনা কাজ করে। এমনকি তাকে ছাড়া বাঁচা অসম্ভব বলে মনে হয়।
কিছু কিছু মানুষ বেইমানি করে প্রচণ্ড আনন্দ পায়,,,,,,, কেননা, তারা যে বিকৃত মানসিকতার মানুষ,,,,,!!!!!
যদি কোন দেশ দুর্নীতিমুক্ত হয় এবং সবার মধ্যে সুন্দর মনের মানসিকতা গড়ে ওঠে, আমি দৃঢ়তার সঙ্গে বিশ্বাস করি সেখানকার সামাজিক জীবনে তিন রকম মানুষ থাকবে, যারা পরিবর্তন আনতে পারেন। তারা হলেন পিতা, মাতা ও শিক্ষক।-এ. পি. জে. আবদুল কালাম
যারা প্রেমে পড়েন তারা তাদের ভালোবাসার মানুষের প্রতি শক্তিশালী সহানুভূতি অনুভব করেন। ভালোবাসার মানুষটির বেদনাকে নিজের বেদনা বলে মনে করে এবং তার জন্য যে কোনো কিছু উৎসর্গ করতে প্রস্তুত থাকে।
ভালো কিছু করতে গেলে আহামরি কোনকিছু করার দরকার হয়না শুধু একটু সৎ মন মানসিকতা থাকলেই হয়।
পরিস্থিতির চাইতেও বড় হল সেই পরিস্থিতির প্রতি দৃষ্টিভঙ্গি, আর মানসিকতা!
ভালো মানসিকতার মানুষরাই কথা দিতে সক্ষম এবং ভালো ব্যক্তিত্বের মানুষরাই সেই কথা রাখতে সক্ষম।