#Quote

নিজের স্বার্থপরতার জালে আবদ্ধ না হয়ে জীবনে মহান ও বৃহত্তর কিছু ভাবনাচিন্তা করা উচিত ।

Facebook
Twitter
More Quotes
এই স্বার্থপর পৃথিবীতে, মানুষকে তাদের স্বার্থ পূরণের জন্য মিথ্যার আশ্রয় নিতে হয়।
বিবাহ এক মহামান্বিত বন্ধন, যেখানে এক সুতোয় জীবন বাধা পড়ে। বান্ধবী তোমার বিয়েতে অনেক অনেক অভিনন্দন রইল।
আমাদের জীবনে আমরা কলুর বলদের মতো চোখে ঠুলি পরেছি, মাড়াইয়ের গরুর মতো মুখে টোপর পরেছি, আর একই চক্রে ঘুরছি। আমরা দেখি না, আমরা খাই না। শুধু তা–ই না, আমরা বলিও না। সৈয়দ শামসুল হক লিখেছিলেন, মানুষের চোখ আছে তা দেখবার জন্য শুধু নয়, কাঁদবারও জন্য। আমরা বলি, মানুষের মুখ আছে, তা কেবল খাওয়ার জন্য নয়, বলবারও জন্য। আমাদের মুখে আমরা মুখোশ পরে আছি। আমরা মুখ দেখাব না এবং আমরা কিছু বলবও না। বোবার শত্রু নেই। - আনিসুল হক
কেউ যদি কখনো ক্ষণস্থায়ী জীবনের প্রতিটা বিষয়ে চিন্তাশীল হয়ে পড়ে তবে সে স্থায়ী জীবনের সেই নির্দিষ্ট কোনো গন্তব্য খুঁজে পায় না।
স্বার্থপরতার জগতে নিজের অস্তিত্ব খুঁজো না, কারণ সময় চলে গেলে মানুষ তার প্রিয়জনকেও ভুলে যায়।
জীবনের চলতি পথে হঠাৎ করে চলে যাবি ভাবতেও পারিনি। এই চলে যাওয়া মানতে না চাইলেও মানতে হবে। তবে সব সময় মনের ভিতর থাকবি। কিছু জায়গা অন্য মানুষকে দিয়ে প্রতিস্থাপন করা যায় না। লেখকঃ সজিব আহমেদ
জীবনে অনেক বন্ধু আসবে আর যাবে কিন্তু কলিজার টুকরো কিছু বন্ধু ছিল, যারা আছে এবং থাকবে।
মহান আল্লাহপাক স্বামী-স্ত্রীর সম্পর্ক কে পোশাকের সাথে তুলনা করেছেন।কারণ পোশাক আমাদের লজ্জাস্থান হেফাজত করে রাখে ঠিক তেমনি স্বামী তার স্ত্রীকে হেফাজত করে।
জীবন শুধু বেঁচে থাকাই নয় তবে ভালোভাবে বেঁচে থাকা,,,, মার্শাল
জীবনে কাউকে পাওয়ার পরও যদি আরো ভালো কাউকে পাওয়ার আশা করো, তাহলে একদিন দেখবে জীবনের সবচেয়ে মূল্যবান কাউকে তুমি হারিয়ে ফেলেছো।