#Quote

অধিকাংশ আলেমে রায় হচ্ছে এগুলো মুনাফেকির আলামত ও স্বভাব। যার মধ্যে এগুলো থাকবে সে এসব স্বভাবে মুনাফেকদের ন্যায় ও তাদের আচরণ গ্রহণকারী।

Facebook
Twitter
More Quotes
কখনো যোগ্য মানুষ গন বিশ্বস্ততা প্রমাণ করে না তার আচার-আচরণে, কথাবার্তা ও ব্যবহারে এবং তার সাথে কিছুদিন কাটালেই বোঝা যায় সে আসলে কতটুকু বিশ্বাসের যোগ্য।
আপনার অভদ্র আচরণের পরেও যারা আপনার সাথে ভালোবাসার সাথে কথা বলে তাদের প্রশংসা করুন।
আমাকে আমার আম্মা একদিন ডাকলেন, তখন রাসূল সা. আমাদের ঘরে বসা ছিলেন, আম্মা বললেন, তুমি আস, আমি তোমাকে দেব। রাসূল সা. বললেন, তুমি তাকে কি দেয়ার ইচ্ছা করেছ? তিনি বললেন, আমি তাকে খেজুর দেব। রাসূল সা. তাকে বললেন, হ্যাঁ, যদি তুমি তাকে কিছু না দিতে তবে তার সঙ্গে তোমার এটা মিথ্যা বলা হত।’ আবু হুরায়রা রা. বলেন, যে ব্যক্তি কোন বাচ্চাকে বলল, আস আমি তোমাকে দেব, অতঃপর সে যদি না দেয়, তবে তার এটা মিথ্যা কথা হবে।
অসুস্থতার কারণে মানুষ সাধারণত বিস্ময়কর আচরণ করে৷
আপনি মানুষের সাথে যে আচরণ করেন তা। - জর্জ বার্নার্ড শ'
আপনি যখন সত্যের চেয়ে বেশী মিথ্যা বলা শুরু করবেন, তখন লোকেরা আপনাকে বিশ্বাস করা বন্ধ করে দেবে।
মানুষ যতই মিথ্যা বলুক না কেন, শেষ পর্যন্ত তার মিথ্যা ধরা পড়ে যায়।
যে ব্যক্তি স্বপ্ন না দেখেও স্বপ্ন দেখার ভান করবে, তাকে দু’টি গমের মাঝে গিরা দিতে বলা হবে, অথচ তা সে করতে সক্ষম হবে না। আর যে ব্যক্তি কোন সম্প্রদায়ের কথা কান পেতে শুনল, অথচ তারা তাকে তা শোনাতে চায় নি, তার কানে কেয়ামতের দিন শিশা ঢালা হবে, যে ব্যক্তি ছবি অঙ্কন করবে কেয়ামতের দিন তাকে শাস্তি দেয়া হবে এবং তাকে বলা হবে তাতে রুহ সঞ্চার করতে, অথচ তা করতে সে সক্ষম হবে না।
একজন মানুষের আদর্শ রূপ তার চিন্তাভাবনার পাশাপাশি তার আচরণ।
কেউ কেউ স্বপ্নে কিছু না দেখেও বলে যে, আমি স্বপ্নে এমন এমন দেখেছি, অতঃপর মানুষের কাছে তা বলে বেড়ায়।