#Quote

মনুষ্যত্বের উপর থেকে কখনোই বিশ্বাস হারানো উচিত নয়। কারণ সমগ্র মানবজাতি হলো এক সমুদ্রের মতো যেখানে দু এক ফোটা নোংরা থাকতে পারে ; সেই কারণে পুরো সাগরটি দূষিত হয়ে যায় না।

Facebook
Twitter
More Quotes
ভালবাসা বুকের ভিতর হয়েছে নিঃশ্বাস, তোমার প্রেমে বেঁচে আছি এই তো বিশ্বাস। জান, আমার জান, তুমি আমার প্রাণের মাঝে প্রাণ।
বিশ্বাস ভেঙে দিলে কোন কিছু দিয়ে সেটা আটকানো যায় না। একজন মানুষ আপনাকে কথা দিয়েছিল কোনদিনও ছেড়ে যাবে না, কিন্তু সেই মানুষটাই যদি আপনার সাথে বিশ্বাসঘাতকতা করে তাহলে আফসোস করা ছাড়া কিছুই নেই।
তোমরা যদি জীবনে সফলতা অর্জন করতে চাও তাহলে তোমাদের বিশ্বাস এবং আস্থা থাকতে হবে তা না হলে তুমি কখেনো সফলতা অর্জন করতে পারবে না।
সমগ্র বিজ্ঞান দৈনন্দিনের একটি পরিশোধন চিন্তা ছাড়া আর কিছুই না। - অ্যালবার্ট আইনস্টাইন
আমার কাছে তুমি যেমন বিশ্বাস একজন মানুষ ঠিক তেমনি তোমার জন্মদিন তোমার কাছে বিশেষ একটি দিন তোমার সাথে কাটানো প্রতিটি মুহূর্ত আমি স্মরণীয় করে রাখতে চাই আর সব থেকে বিশেষ মুহূর্ত হচ্ছে তোমার জন্মদিন পালন করার এই মুহূর্ত মুহূর্তটা আমাকে উপহার দেওয়ার জন্য তোমার প্রতি আমি কৃতজ্ঞ ,শুভ জন্মদিন।
বেইমান নেতা সমাজ এবং রাষ্ট্রের ন্যায্যতা, সত্যবাদ এবং বিশ্বাসযোগ্যতা ধ্বংস করে।
মনুষ্যত্ব বা মানবিকতা অপেক্ষা পৃথিবীতে আর বড় কোনো ধর্মের অস্তিত্ব নেই;কেননা ধর্মের মূল বিষয়টা এখান থেকেই শুরু হয়।
বিশ্বাস আর নিশ্বাস খুব মূল্যবান ! এক বার হারিয়ে গেলে আর ফিরে আসে না।
বিশ্বাস অনেক বড় একটি জিনিষ, মানুষের একটা বড় ভুল সহজে বিশ্বাস করে ফেলা। আমরা সবসময় মানুষের উপরের ভালো মানুষের মুখোশ দেখে তাকে চিনতে পারিনা, কিন্তু তার ভালো মানুষের আড়ালে যা থাকে সেটা একসময় বাহিরে আসে
যাহাকে ভালোবাসি সে যদি ভালো না বাসে, এমনকি ঘৃণাও করে তাও বোধ করি সহ্য হয়! কিন্তু যাহার ভালবাসা পাইয়াছি বলিয়া বিশ্বাস করেছি, সেইখানে ভুল ভাঙ্গিয়া যাওয়াটাই সবচেয়ে নিদারুন। পূর্বের টা ব্যাথা দেয়। কিন্তু শেষের টা ব্যাথাও দেয়, অপমান ও করে। - শরৎচন্দ্র চট্টোপাধ্যায়