#Quote

আমি প্রেম কি জানিনা আমি প্রেম কি বুঝিনা শুধু ধিকিধিকি মন যায় জ্বলে কে জানে হায় কোন আগুনে মরিব আমি এই ফাগুনে।

Facebook
Twitter
More Quotes
দিন শেষ হবে রাত ও ফুরাবে ফুরাবে ফুলের প্রাণ। এই জীবনের সময় ফুরাবে ফুরাবে মোর জান। তবুও তোমার জন্য ফুরাবে না আমার ভালোবাসার টান তোমাকে অনেক ভালোবাসি প্রিয়।
রাব্বানা আতিনা ফিদ-দু-নিয়া হাসানাতাও ওয়া ফিল আখিরাতি হাসানাতাও ওয়াকিনা আযাবান-নার। হে রাব্বুল আলামিন! আমাদেরকে দুনিয়া এবং আখিরাতে কল্যাণ দান করুন। এবং জাহান্নামের আগুন থেকে রক্ষা করুন!
প্রেমের জ্বালা বোরো জ্বালা, জ্বলে হৃদয়ে আগুন। মেটে না তো সে জ্বালা, আসুক যত ফাগুন
এই মুখ দিয়ে নয় হৃদয়ের ভাষা দিয়ে ভালোবাসি বলতে চাই তোমায় নৈশব্দের কোলাহলে তোমার সাথে শব্দ নিয়ে খেলা করতে চাই।
“আগুনকে যে ভয় পায়, সে আগুনকে ব্যবহার করতে পারে না”
মাধবী হঠাৎ কোথা হতে এল ফাগুন দিনের স্রোতে, এসে হেসেই বলে যাই যাই যাই। মাধবী ফুল গাছ সম্বন্ধে - রবীন্দ্রনাথ ঠাকুর
গোলাপ ফুল লাল তার পাতা হয় সবুজ আমার মনটা তোমার জন্য কেন এত অবুঝ? কথা কম বলিয়া বলিয়া করিব কাজ বেশি এই মন শুধু চায় ফিরে ফিরে তোমার কাছে আসি। তুমি যদি মেঘ হও আমি হব বৃষ্টি তুমি যদি চাঁদ হও আমি হব নিশি। বলবো তোমায় আমি কত ভালবাসি।
ফাল্গুনে বিকশিত কাঞ্চন ফুল , ডালে ডালে পুঞ্জিত আম্রমুকুল । চঞ্চল মৌমাছি গুঞ্জরি গায় , বেণুবনে মর্মরে দক্ষিণবায় – রবীন্দ্রনাথ ঠাকুর
কাল-বৈশাখী আসেনি হেথায়, আসিলে মোদের তরু-শিরে সিন্ধু-শকুন বসিত না আসি ভিড় করে আজ নদীতীরে। জানি না কবে সে আসিবে ঝড় ধূলায় লুটাবে শত্রুগড়, আজিও মোদের কাটেনি ক’ শীত, আসেনি ফাগুন বন ঘিরে। আজিও বলির কাঁসর ঘণ্টা বাজিয়া উঠেনি মন্দিরে। জাগেনি রুদ্র, জাগিয়াছে শুধু অন্ধকারের প্রমথ-দল, ললাট-অগ্নি নিবেছে শিবের ঝরিয়া জটার গঙ্গাজল। জাগেনি শিবানী- জাগিয়াছে শিবা, আঁধার সৃষ্টি- আসেনি ক’ দিবা, এরি মাঝে হায়, কাল-বৈশাখী স্বপ্ন দেখিলে কে তোরা বল। আসে যদি ঝড়, আসুক, কুলোর বাতাস কে দিবি অগ্রে চল।
ফাগুনের আগুন লেগেছে নবীন হৃদয়ে, সেজেছে বসন্ত আজ পলাশের রঙে ।