#Quote

গুরু রবিদাস ছিলেন একজন সমাজ সংস্কারক, এবং তাঁর শিক্ষাগুলি লিঙ্গ সমতা, বর্ণ প্রথার বিলোপ, সামাজিক ন্যায়বিচার এবং সাম্যের উপর ভিত্তি করে ছিল । সমাজে উচ্চ বর্ণের মানুষদের দ্বারা নিম্নবর্ণের মানুষের কাছে অস্পৃশ্যতার বিরোধিতার প্রতীক হয়ে ওঠেন তিনি ।

Facebook
Twitter
More Quotes
আপনার যদি একজন ভাল বন্ধু থাকে তবে তারা সর্বদা আপনাকে সঠিক পরামর্শ দিবে। যা আপনার চলার পথকে সুন্দর ও মসৃণ করে তুলবে।
যদি আয়নায় মানুষের চেহারা না দেখা গিয়ে তার চরিত্র দেখা যেতো, তাহলে মানুষ চেহারা সুন্দর না করে তার চরিত্রকে সুন্দর করার প্রতিযোগিতায় ব্যস্ত হয়ে পড়তো।
নারী জগতে বিশৃঙ্খলা ও ভাঙ্গনের সর্বশ্রেষ্ঠ উৎস সে দাফালি বৃক্ষের ন্যায় যাহা বাহ্যত খুব সুন্দর দেখায় কিন্তু চড়ুই পাখি ইহা ভক্ষণ করিলে ইহাদের মৃত্যু অনিবার্য।
কাশফুল আছে বলেই ধরণী এতো সুন্দর ।
সুন্দর একটা মানুষ না খুঁজে সুন্দর একটা মন খুঁজো তাহলে ভালবাসার সফলতা আসবে। — অজানা
প্রিয় মামনি! আমরা যখনই তোমার হাসি দেখি ঠিক তখনই আমাদের সকল দুঃখ,কষ্ট দূর হয়ে যায়। তুমি না থাকলে আমরা কখনোই বুঝতাম না যে জীবন এত সুন্দর হতে পারে। আগামী দিনগুলো তোমার সব সময় আমাদের কাছে একটি বিশেষ দিন। জন্মদিনের অনেক শুভেচ্ছা ও অভিনন্দন! শুভ জন্মদিন প্রিয় মামনি।
তোমাকে ছাড়া থাকার কোনো সাধ্য আমার নেই, কারণ তোমাকে আমি আমার জীবনের চেয়েও বেশি ভালোবাসি। তোমাকে ধরে রাখার কোনো উপায় আমার কাছে জানা নেই, কারণ বাস্তবতার কাছে আমি বড় অসহায়।-রেদোয়ান মাসুদ।
ফুলের মতো সুন্দর সম্পর্ক, যা আমাদের হৃদয়কে সজীব করে।
.তুমি মরার পর কেউ তোমার চেহারা নিয়ে আলোচনা করবে না, আলোচনা করবে তোমার চরিত্র নিয়ে। তাই চেহারার থেকে চরিত্রকে বেশী সুন্দর করো।
পৃথিবী সুন্দর মানুষে পরিপূর্ণ। আপনি যদি একটি খুঁজে না পান, এক হন।