#Quote

তুমি যখন একটা জায়গা ত্যাগ করো তখন কার অনুভূতিটা অনেকটাই অদ্ভুত। তুমি হয়তো সিকান্দার মানুষকে মনে করবে না, তবে তুমি নিজেকেই সেখানে মিস করবে।

Facebook
Twitter
More Quotes
আমরা এই ক্ষমতাকাঠামো এবং মূল্যবোধের কাঠামোর বাইরে যেতে পারি না। কেউ যদি যায়, তাহলে তাকে মানসিক হাসপাতালে জোর করে ধরে নিয়ে যাওয়া হয়, না হলে জেলখানায় নিয়ে যাওয়া হয়। কাজেই মানুষের মুক্তি নেই। - আনিসুল হক
ক্ষতি করার মানুষের অভাব নেই। জীবনে ব্যর্থতা না থাকলে সেই মানুষ গুলো কে চিনা এত সহজ হতো না।
মানুষ আসে যায়, কিন্তু কেক চিরকাল মানুষের মাঝে থেকে যায়। –জর্জ অগাস্টাস
সূর্যের আলো ছাড়া যেমন ফুল ফোটানো সম্ভব নয়, তেমনি ভালোবাসা ছাড়া মানুষের হৃদয় প্রস্ফুটিত হওয়া সম্ভব নয়।
অন্য মানুষ আপনার জন্যে খুশীর ব্যবস্থা করে দেবে, সেই অপেক্ষা করবেন না। নিজের খুশী আপনার নিজেরই খুঁজে নিতে হবে।
‘নাম বলব না, কিন্তু এমন একজন আছে, হয়তো সে জানেও না আমার কাছে তার গুরুত্ব কতটা… সে জানে না হাজার মানুষের ভিড়েও চোখটা আমার তার দিকেই আটকে যায়, সে জানে না, কতটা ভালোবাসি তাকে।
আর সাম্প্রদায়িকতা যেন মাথাচারা দিয়ে উঠতে না পারে। ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র বাংলাদেশ। মুসলমান তার ধর্মকর্ম করবে।হিন্দু তার ধর্মকর্ম করবে। বৌদ্ধ তার ধর্মকর্ম করবে। কেউ কাউকে বাধা দিতে পারবে না। কিন্তু ইসলামের নামে আর বাংলাদেশের মানুষকে লুট করে খেতে দেওয়া হবে না।- বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান
মুখোশধারী মানুষের ভিতরে ধোঁকা দেয়ার প্রবণতা বেশি থাকে। কারণ সে সহজেই মুখোশের আড়ালে থেকে যে কাউকে ধোঁকা দিতে পারে।
তুমি একজন আদর্শ মানুষ হিসেবে গড়ে উঠো, সর্বদা যেন সত্যের পথে থেকো আর তুমি মিথ্যার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর মতো মনোবল অর্জন করো। মহান সৃষ্টিকর্তা আজকের এই দিনটি যেন তোমার জীবনে শত বার নিয়ে আসে আমীন।
আমাদের পাশের প্রতিটি মানুষ একটা ছোট উড়ন্ত গাছ মতো, তার ওপর নতুন শাখা ছড়িয়ে আসে একের পর এক মুহূর্তে।