#Quote

প্রতিশোধকে সর্বদা আগুনের সাথে তুলনা করে হয়ে থাকে। তবে এটি এমন এক ধরনের আগুন যা অগ্নিসংযোগকারীকেও গ্রাস করে ফেলে। — ম্যাক্স লুকাডো।

Facebook
Twitter
More Quotes
পুরো পৃথিবীই একসময় শূন্য হয়ে পড়বে যদি চোখের বদলে চোখ হাতের বদলে হাত পায়ের বদলে পা জীবনের বদলে জীবন এই ভাবে প্রতিশোধের এই ধারা যদি চলতে থাকে।
যেখানে আগুন আছে সেখানেই আলো জ্বলিবার সম্ভাবনা। আগুন তাই অর্হনীয়।-অচিন্ত্যকুমার সেনগুপ্ত
প্রতিশোধ… একটি ঘূর্ণায়মান পাথরের মতো, যেটি, যখন একজন মানুষ একটি পাহাড়ে জোর করে, তার উপর আরও বেশি হিংস্রতার সাথে ফিরে আসবে এবং সেই হাড়গুলি ভেঙে দেবে যাদের সাইনস এটিকে গতি দিয়েছে। — জেরেমি টেইলর।
শাস্তি কোনোও প্রতিশোধ নেয়ার উপায় হতে পারেনা, বরং শাস্তি এজন্য দেওয়া হয় যাতে একই অপরাধের পুনরাবৃত্তি না ঘটে এবং শাস্তির ভয়ে বাকিরা এরূপ অপরাধ করা থেকে বিরত থাকে।
প্রকৃতি আজ মেতেছে চরম প্রতিশোধ নিতে ধ্বংসলীলায় দাঁড়িয়ে মৃত্যু ঘন্টা বাজিয়ে, লম্বা হচ্ছে মৃত্যুর মিছিল বাঁচাও মুখরিত শ্লোগানে কম্পিত পৃথিবী নিচ্ছে হিসেব কড়ায়গণ্ডায় পাল্লাতে।
আগুনকে যে ভয় পায় সে আগুনকে ব্যবহার করতে পারে না।— রবীন্দ্রনাথ ঠাকুর ।
রাগ এবং প্রতিশোধ শুধুমাত্র নিজের ক্ষতি করতে পারে –দালাই লামা
প্রতিশোধ বিভিন্ন ভাবে নেওয়া যায়। এইতো যেমন কেউ তোমাকে মেরে রক্তাক্ত করে ফেললে তুমি অপেক্ষা করে থাকবে যে কবে তার রক্তের দরকার হবে এবং সেই রক্ত তুমি নিজে তাকে যোগাড় করে দেবে। এটাই হবে তোমার সেরা প্রতিশোধ।
ক্ষমা তারাই দিতে পারে…. যারা ভেতর থেকে শক্তিশালী! ফাঁপা মানুষ শুধু প্রতিশোধের আগুনে জ্বলে।
সফলতাই হলো পৃথিবীর সবচেয়ে বড় প্রতিশোধ।