#Quote

বৈশাখের মেলাতে ঘুরতে ফিরতে উঠতে বসতে ধরতে ছাড়তে, দেখি কত যুবতী হাসছে গাইছে কেনাকাটা করছে খাচ্ছে দাচ্ছে কোমড় দুলিয়ে হাটছে! লাল পাড়ে সাদা শাড়ি ছেলেদের নজর কাড়ি এ যেন রসের হাড়ি নয় কোন বাড়াবাড়ি! ছেলেরাও কম না টিএসসি রমনা সারাদিন কাটিয়ে যায় মেয়ে পটিয়ে!

Facebook
Twitter
More Quotes
এসো, এসো, এসো হে বৈশাখ তাপসনিঃশ্বাসবায়ে মুমূর্ষুরে দাও উড়ায়ে বৎসরের আবর্জনা দূর হয়ে যাক যাক পুরাতন স্মৃতি যাক ভুলে যাওয়া গীতি অশ্রু বাষ্প সুদূরে মিলাক
বৃষ্টি বিহীন, বৈশাখী দিন দমকা বায়ে, নূপূর পায়ে যখন আসে, গন্ধ ভাসে! পাকা আমের কালো জামের সঙ্গে লিচু, আরো কিছু ফলের সাথে সবাই মাতে! আসলে ঝড়, কন্ঠ স্বর হয়রে ভারী, তবুও আড়ি ভাঙে ঘর, ভাঙে চর কান্না বাড়ে, নদীর পাড়ে!
মেলায় একটি সামাজিক ধর্মীয় বাণিজ্যিক বা অন্যান্য কারণে একটি স্থানে অনেক মানুষ একত্রিত হয়।মেলা শব্দটি শোনার সঙ্গে সঙ্গে আমাদের মনে আনন্দের অনুভূতি হয়।
কিছু তারা মিট মিট করে জলছে, কিছু স্বপ্ন ভেসে চলছে, একটা চাঁদ আলো ছরাচ্ছে, একটা রাত নিরব হয়ে গেছে, একটা বন্ধু তোমাকে মনে করছে, আর একটা বছর পারিয়ে তোমাকে বলছে শুভ পয়লা বৈশাখ
অনুগ্রহ আর ঐতিহ্যের সংমিশ্রণে এক শাড়ির জন্ম হয়েছিল। লাল শাড়ি নারীর সৌন্দর্যের অলংকার।
ফিরে ফিরে বারবার সে এসেছে প্রতিটি বারে সেই সে নবীন পহেলা বৈশাখ… শুভকামনায় নববর্ষ রঙিন
তার পরে ফেলে দাও, চূর্ণ করো, যাহা ইচ্ছা তব– ভগ্ন করো পাখা। যেখানে নিক্ষেপ কর হৃত পত্র, চ্যুত পুষ্পদল, ছিন্নভিন্ন শাখা, ক্ষণিক খেলনা তব, দয়াহীন তব দস্যুতার লুণ্ঠনাবশেষ, সেথা মোরে ফেলে দিয়ো অনন্ততমিস্র সেই বিস্মৃতির দেশ।
আজ মেঘলা দিনে মেলা থেকে ঘুরে আসলাম রোদে তো মন মত করে ঘোরা যায় না।
যদি আমি রেগে থাকি পরে এসো নীল শাড়ি খুব করে বকে দিব নেব না আর আড়ি
শাড়ি একটি বিস্ময়কর পোশাক যা সুন্দরভাবে একজন মহিলার বক্ররেখা ফ্লান্ট করে।