#Quote

এসো নবীন, গ্রহণ করো প্রভাতে রবির কর, প্রখর তাপ, প্রবল বর্ষণের তেজ, আলো আঁধারির খেলা। সকলকেই বরণ করিয়া লইতে হবে। দুঃখ ও আনন্দবোধের সীমারেখা দূর আকাশে ঠেলিয়া দাও। — সংগৃহীত ।

Facebook
Twitter
More Quotes
হে নবীন, বরণের এই প্রভাতে উপদেশ এই যে কদাপি এতখানি ছোটো হইয়া যাতে পদতলে মারাইয়া যায় লোকে, আবার এতো উঁচুতেও উঠিও না যাতে প্রয়োজনে কেউ তোমাকে হাতের নাগালেই না পায়।—অজিতেশ কুমার রায়।
এসো হে নবীন, নির্মল ভালোবাসায় হও রংধনুর রঙে রঙিন, শত বাধা-বিপত্তি পেছনে ফেলে, পায়ে পায়ে অগ্রসরমান হও ঢাকের তালে তালে। – রুনা লায়লা (বাংলা কবিতা.কম)
এসো হে নবীন,নির্মল ভালোবাসায় হও রংধনুর রঙে রঙিন,শত বাধা-বিপত্তি পেছনে ফেলে,পায়ে পায়ে অগ্রসরমান হও ঢাকের তালে তালে।– রুনা লায়লা (বাংলা কবিতা.কম)
ঐ নতূনের কেতন ওড়ে, কাল বোশেখীর ঝড়, তোরা সব জয়ধ্বনি কর – কাজী নজরুল ইসলাম
যে নবীন খোলা মনে প্রবীণকে আর তার অভিজ্ঞতাকে সম্মানের সাথে বরণ করিয়া নিতে পারে, বুদ্ধিমত্তায় তার চেয়ে প্রবীণ আর কেউ হতে পারে না। — প্রসিধ কৃষ্ণা।
যে নবীন খোলা মনে প্রবীণকে আর তার অভিজ্ঞতাকে সম্মানের সাথে বরণ করিয়া নিতে পারে,বুদ্ধিমত্তায় তার চেয়ে প্রবীণ আর কেউ হতে পারে না।—প্রসিধ কৃষ্ণা।
এসো হে নবীন–ভেদাভেদ ভুলে নবীন বা প্রবীন,সোনামাখা সোনালী বরণ ঢালায়,সাজিয়েছি আজ হে নবীন তোমাদেরি শুভেচ্ছায়।– রুনা লায়লা বাংলা কবিতা.কম
নবীনের বরণে প্রবীণের স্নেহ আর উচ্ছ্বাস দেখিতে পাইব, জানিবে জয়রথ সেই পথ দিয়াই যাত্রা করিবে।এবং এ বিষয়ে নিশ্চিত থাকিও।—শত্রুঘ্ন কুমার৷
এসো হে নবীন, এগিয়ে চল অবিরাম,অন্তহীন ভোরের সূর্যের প্রথম আলো, স্বপ্নডানা মেলে জয়ের অগ্নি হৃদয়ে ঢালো। -রুনা লায়লা বাংলা কবিতা.কম
হে নবীন, বরণের পুষ্প ডালার সামনে মাথাকে নত রাখতে শিখো। যত দ্রুত তুমি স্পর্ধায় মাথা তুলে দাঁড়াবে, ততটাই দ্রুত তুমি মাটিতে পতিত হবে— নিকুঞ্জ মাধব।