#Quote

হে ঈমানদারগণ! তোমরা একে অপরের সম্পদ অন্যায়ভাবে গ্রাস করো না। কেবলমাত্র তোমাদের পরস্পরের সম্মতিক্রমে যে ব্যবসা করা হয় তা বৈধ।’ (সুরা নিসা ২৯)

Facebook
Twitter
More Quotes
অন্যের সম্পদের প্রতি কখনো লোভ করতে যাবেন না। হয়তো এটা তার জন্য পরীক্ষা। - ড. বিলাল ফিলিপ্স
পৃথিবীতে তোমার শ্রেষ্ঠ সম্পদ হল: তোমার মাতা-পিতা।
মানুষের শ্রেষ্ঠ সম্পদ হল বই যার সাথে পার্থিব কোনো সম্পদের তুলনা হতে পারে না।
এবং কিছু ব্যাপার পরিষ্কার, আমরা চমৎকারভাবে শিখেছি একজন সাধারণ মানুষের জীবন পৃথিবীর সবচেয়ে ধনী ব্যক্তির সম্পদের চেয়েও লক্ষগুণ বেশি দামী - চে গুয়েভারা
জীবন সুন্দর হলে সেই সুখ হল নিরাপদ, জীবনে সেই সুন্দর মুহূর্ত বেশি থাকলে সেই হল জীবনে বেঁচে থাকার সম্পদ।
সেসব লোক, যাদের ব্যবসা- বাণিজ্য এবং ক্রয়-বিক্রয় আল্লাহর স্মরণ থেকে এবং সালাত কায়েম ও জাকাত প্রদান করা থেকে বিরত রাখে না, তারা ভয় করে সে দিনকে যেদিন তাদের অন্তর ও দৃষ্টি বিপর্যস্ত হয়ে পড়বে’ (২৪ সংখ্যক সূরা আন নূর। আয়াত ৩৭)
হযরত রাফে ইবনে খাদিজ (রা.) হতে বর্ণিত। তিনি বলেন, একদা হুজুর (সা.)কে জিজ্ঞেস করা হলো, হে আল্লাহর নবী! মানুষের যাবতীয় উপার্জনের মধ্যে কোনটি সবচেয়ে পবিত্র? হুজুর (সা.) বললেন, মানুষ নিজ হাতে যা কামাই করে এবং হালাল ব্যবসার মাধ্যমে যা উপার্জন করে। (মেশকাত)
স্বাস্থ্যের চাইতে বড় সম্পদ এবং অল্পে তুষ্টির চাইতে বড় সুখ আর কিছু নেই । - হযরত আলী (রাঃ)
মা, আপনি আমার জীবনের সবচেয়ে মূল্যবান সম্পদ, আর আমি আপনার সম্মান এবং প্রেম নিয়ে অনেক গর্বিত। মা আপনাকে আমি সব সময় ভালবাসি এবং এই পৃথিবীতে আমাকে আনার জন্য আপনাকে ধন্যবাদ।
পরিতাপ সে সব পরিমাণকারীদের জন্য, যারা লোকের কাছ থেকে পরিমাণে পুরোপুরিই গ্রহণ করে। কিন্তু তাদেরকে দেয়ার বেলায় পরিমাণে কম দেয়।’ (সুরা মুতাফফিফীন ১-৩)