#Quote

শিক্ষক ইসলামিক সমাজের মৌলিক মান্যতা সংস্কার করে, যেমন: সত্যের সন্ধানের জন্য জ্ঞানের শিক্ষা এবং দায়িত্বের প্রতিশ্রুতি।

Facebook
Twitter
More Quotes
আমাদের সমাজের যত আইন শুধু মধ্যবিত্ত আর গরীবদের জন্য, ধনীদের সাত খুন মাপ ।
সমাজের চাপ, নিজের স্বপ্ন – এই দুইয়ের মাঝে ছেলেদের লড়াই চলে। জয় কার।
বৈষম্য কমাতে শিক্ষা ব্যবস্থার ওপর জোর দিতে হবে। বর্তমান শিক্ষা ব্যবস্থা আমূল পরিবর্তন করতে হবে। আমাদের যে শিক্ষা ব্যবস্থা হচ্ছে সেটা মানুষকে চাকরির দিকে নিয়ে যায়। কিন্তু আমাদের উদ্যোক্তা তৈরি করতে হবে।
সত্য বলে কেউ যদি সারাজীবন ধরে এক বা একাধিক মানুষকে সুখী করতে না-ও পারে, সেই মানুষটার মৃত্যুর পরে বাকিরা ঠিকই বুঝতে পারবে সেই সত্যবাদিতার মর্মটা। ঠিক একইভাবে, মিথ্যেবাদী কেউ মারা গেলে তার কাছের মানুষজন বুঝতে পারে, এতদিন কী যে একটা ভুল হয়ে আসছিল!
কিন্তু কখনও কখনও তারা হতাশাজনকভাবে সত্য।
মাঝে মাঝে মানুষ সত্য শুনতে চায় না কারণ তারা চায় না তাদের ভ্রম ধ্বংস হয়ে যাক। — ফ্রেড্রিক নিয়েটজে
মৃত্যুর মতাে সত্য নেই ,আশার মতাে মিথ্যা নেই।
সমাজে অসৎ পথে অর্থ উপার্জনের হার বেড়ে গেলে যেসব ব্যক্তি বা তাঁদের সন্তানেরা সৎ পথে জীবন নির্বাহ করতে চান, তাঁদের জন্য সেটা কঠিন হয়ে পড়ে। সৎভাবে চলতে গেলে একজনকে বেশ কিছু সীমাবদ্ধতা নিয়ে চলতে হয়। আর অসৎ উপায়ে উপার্জিত অর্থ দিয়ে এই ব্র্যান্ড–ওই ব্র্যান্ড, এটা-সেটা, হইচই, খুব দেখানো যায়। ফলাফলটা এই দাঁড়ায়, একজন অসৎ মানুষের দৌরাত্ম্যে যাঁরা সৎ জীবন যাপন করতে চান, তাঁদের জীবন যাত্রাটাই কঠিন হয়ে পড়ে। - প্রধানমন্ত্রী শেখ হাসিনা
মার সাথে সময় কাটানো সত্যিই অমূল্য। আমি যখন তার সঙ্গে ছিলাম, সেই সময়গুলি সর্বদা আমার জীবনের শ্রেষ্ঠ অংশ ছিলো। তার কাছে প্রাপ্ত সমস্ত শিক্ষা আমার জীবনে এক অমূল্য সম্পদ হিসেবে রয়েছে।
“এটা বইয়ে লেখা হয়নি ! জীবন আমাকেযে শিক্ষা দিয়েছে!!”