#Quote

চৈতে গিমা তিতা, বৈশাখে নালিতা মিঠা, জ্যৈষ্ঠে অমৃতফল আষাঢ়ে খৈ, শায়নে দৈ। ভাদরে তালের পিঠা, আশ্বিনে শশা মিঠা, কার্তিকে খৈলসার ঝোল, অগ্রাণে ওল। পৌষে কাঞ্ছি, মাঘে তেল, ফাল্গুনে পাকা বেল।

Facebook
Twitter
More Quotes
বাঙ্গালীরা কখনো কোনো জাতি থেকে পিছিয়ে নেই, তাদের মধ্যে যেমন সাহিত্যিক আছেন, তেমনি বিজ্ঞানীও আছেন, আছেন বিখ্যাত গায়ক তথা নায়কও, এক কথায় কোনো অংশেই বাঙ্গালীরা পিছিয়ে নেই
সংস্কৃতির বৈচিত্রতা আমাদের বিচ্ছিন্ন করেনা বরং এটি আমাদের সম্মিলিত শক্তিতে রূপান্তরিত করে যা মানবতার জন্য লাভজনক। — রবার্ট এলান
যে বয়সে বাঙালি তারুণ্য প্রায় অনিবার্যভাবে কবিতা লিখে, আমি সেই বয়সে ইউরোপীয় শাস্ত্রীয় সঙ্গীত শুনতে পছন্দ করতাম।
ফাল্গুনে শুরু হয় গুনগুনানী ভোমরাটা গায় গান ঘুম ভাঙানি - ফররুখ আহমেদ
এই দিনটি আমাদের সকলকে মনে করিয়ে দেয় যে, আমাদের মাতৃভাষা আমাদের অহংকার, আমাদের গর্ব।
বিজয় দিবস হলো স্বাধীনতা ও মুক্তির প্রতি আমাদের একজন জনগণের পুনর্নির্মাণের প্রতি আত্মসমর্পণের দিন।
নবাঙ্কুর ইক্ষুবনে এখনো ঝরিছে বৃষ্টিধারা বিশ্রামবিহীন, মেঘের অন্তর-পথে অন্ধকার হতে অন্ধকারে চলে গেল দিন। শান্ত ঝড়ে, ঝিল্লিরবে, ধরণীর স্নিগ্ধ গন্ধোচ্ছ্বাসে, মুক্ত বাতায়নে বৎসরের শেষ গান সাঙ্গ করি দিনু অঞ্জলিয়া নিশীথগগনে।
বিজয় দিবস বিশ্বে আমাদের উদাহরণ দেয় যে, যত কষ্ট ও বিপর্যয়ে একটি জনগণ তার মুক্তি এবং স্বাধীনতার জন্য যে প্রতিরোধ করতে পারে।
বিজয় দিবস আমাদেরকে প্রতি সময় মনে রাখতে হবে যে, স্বাধীনতা হলো একটি মূল্যবান অনুভূতি যা আমাদের একে অপরের প্রতি সহানুভূতি ও ইতিহাসের সাথে জড়িত করে।
বাংলাদেশে জন্মেছে বলেই যে সে বাঙালি তা নয়, বরং সে বাঙলা ভাষা ও সংস্কৃতির মধ্য দিয়ে চিত্তলোকে যাতায়াত করছে বলেই, তারা বাঙালী।