#Quote

একনায়কেরা এখন গণতন্ত্রের স্তব করে, পুজিঁপতিরা ব্যস্ত থাকে সমাজতন্ত্রের প্রশংসায়- হুমায়ূন আজাদ

Facebook
Twitter
More Quotes
আমার শেষ সংগ্রাম বাংলাদেশকে স্বাধীন করা, সমাজতন্ত্র প্রতিষ্ঠা, ভারতের সহিত কনফেডারেশন। এই তিন কাজের সাধন ইনশাল্লাহ আমার জীবিতকালে দেখার প্রবল ইচ্ছা অন্তরে পোষন করি।- আবদুল হামিদ খান ভাসানী
চাটুকারিতা ও প্রশংসার মাঝে প্রায়ই অবজ্ঞার নদী প্রবাহিত হয়। – মিন্না আন্তরিম
কোন নারী যখন নীল শাড়ি পড়ে তখন পুরো বিশ্ব তার অনুগ্রহের প্রশংসা করতে থাকে
তোমার ইগো কখনোই সত্যিকারের পক্ষে ধারণ না করা। এটা একটা মুখোশ, একটা। এটা সব সময়ে অন্যের প্রশংসার উপর নির্ভর করে। এটা সব নিজেকে আমার ভাবতে চায় – কারণ সে সব সময়ে রাজের ভয় করে –রাম দাস (ক্লিন স্বাভাবিক সাইকোলজিস্ট ও লিখুন)
জীবন ধরে রাখা এবং ছেড়ে দেওয়ার মধ্যে একটি নৃত্য। পরিবর্তনের ছন্দ এবং পরিবর্তনের সৌন্দর্যের প্রশংসা করে, সুন্দরভাবে চলতে শিখুন।
সাধারণ মানুষ যেখান থেকে চিন্তা করা বন্ধ করে, সেখান থেকে নেতারা ভাবতে শুরু করেন, তাই রাজনীতিতে অনেক দুর্নীতি হয়।
স্বার্থপরতা হলো সকল প্রাকৃতিক ও নৈতিক দুষ্টতার মূল এবং উত্স।
আল্লাহর একাত্ব, সার্বভৌমত্ব ও মানব ভ্রাতৃত্বই হল ইসলামী সমাজের মূল বিষয়। সমাজ ছাড়া ব্যক্তির চিহ্ণ নেই। সুষ্ঠু সমাজ ব্যবস্থা ব্যক্তিকে সুসংহত করে তোলে। সমাজ জীবন মানুষের পক্ষে অপরিহার্য। বুদ্ধি, আবেগ ও উজ্জ্বল্য প্রশংসার। কিন্তু কেবল মাত্র বুদ্ধিমত্তা যথাযথ নয়। প্রেম ও নীতির যাদস্পর্শ ছাড়া বুদ্ধি নিরর্থক।
বর্তমান সময়ে রাজনীতিতে মানুষ সচেতন হচ্ছে, সচেতনতার কারণে প্রতিযোগিতা বাড়ছে, প্রতিযোগিতা বৃদ্ধির কারণে স্বচ্ছতা আসছে, যার কারণে সমাজকল্যাণ ও উন্নয়নের কাজে বেশী নজর দেওয়া হচ্ছে।
মেধার ভিত্তিতে রাজনীতি হওয়া উচিত! পরিবারতন্ত্রের রাজনীতি সমাজের স্বার্থে কাজ করতে পারে না।