#Quote

আমরা সবাই , আপপাপীন পাপের বাটখারা দিয়ে, অন্যের পাপ মাপি।

Facebook
Twitter
More Quotes
আমাদের সমাজের যত আইন শুধু মধ্যবিত্ত আর গরীবদের জন্য, ধনীদের সাত খুন মাপ ।
বলতে পার, কে পৃথিবীতে পাপী নয়? শতভাগ কার জীবন পূন্যময় ? ভাবো উত্তর, এই ফাঁকে বলি আমি একটি গল্প— স্বর্ণের চেয়ে দামী।গল্পটা হল যীশুখ্রিষ্টের, তবে , সব ধর্মের সমান শিক্ষা হবে।
নিষ্পাপ হয়ে এসেছিলাম পাপী হয়ে যাবো, ভাবিনি এই পৃথিবীতে এতো কষ্ট পাবো । বন্ধু বলো বান্ধব বলো কেউই আপন নয়, ক্ষনিকের এই পৃথিবীতে সবই অভিনয়
জন্মই আমার আজন্ম পাপ, মাতৃজরায়ু থেকে নেমেই জেনেছি আমি সন্ত্রাসের ঝাঁঝালো দিনে বিবর্ণ পত্রের মত হঠাৎ ফুৎকারে উড়ে যাই।
যদি কখনও পাপকাজ করার প্রতি ইচ্ছা জাগে, তখন নিজেকে বলুন, জান্নাতে যা দেয়া হবে তা এর চেয়ে অনেক বেশি উত্তম এবং এই কাজটা করে আমি তা পাওয়াকে ঝুঁকির মুখে ফেলে দিচ্ছি।
তোমার জন্য নীল আকাশ মেঘলা, তোমার জন্য বৃষ্টি! তোমার জন্য পাপী মনে আমার আবেগ সৃষ্টি!
একজন পাপী জর্জরিত ব্যক্তিকে সম্মান করা আর একজন সম্মানীয় ব্যক্তি কে অপমান করা দুটোই কিন্তু একই প্রকার দোষ তাই কোনো পাপীষ্ঠ ব্যক্তিকে সম্মান করার আগে দ্বিতীয়বার ভেবে নিবেন।
আমরা সবাই পাপী; আপন পাপের বাটখারা দিয়ে; অন্যের পাপ মাপি !!— কাজী নজরুল ইসলাম
আমি সাধু নই, তবে যদি সাধুকে এমন এক পাপী হিসেবে বিবেচনা কর, যে সৎ হবার জন্য তার চেষ্টা চালিয়ে যাচ্ছে, তাহলে আমি তাই। - নেলসন ম্যান্ডেলা
পাপী আমি কহিলাম ইশ্বরে, ক্ষমা কর হে প্রভু! সুযোগ দাও মোরে! আর পাপ করিবোনা কভু। তোমার সামনে আসামী আমি, আমি মহাপাপী- পাপে জর্জরিত হয়েও আমি হলাম অনুতাপী। অপার করুণারাশি তোমার, ক্ষমা করে দাও মোরে, ভিক্ষার হাত বাড়ায়ে আমি দাঁড়ায়ে তোমার দ্বারে।