#Quote

পাপের পঙ্কে পুণ্য-পদ্ম, ফুলে ফুলে হেতা পাপ! সুন্দর এই ধরা-ভরা শুধু বঞ্চনা অভিশাপ। পুণ্যে দিলেন আত্মা ও প্রাণ, পাপেরে দিলেন দেহ। আত্মা তাঁদের ত্যাগী তপস্বী, দেহ তাঁহাদের ভোগী!

Facebook
Twitter
More Quotes
পাপ অনেকটা বিষের মত, যা প্রথমে মিষ্টি স্বাদের হতে পারে, কিন্তু শেষ পর্যন্ত আপনাকে ধ্বংসের পথে এগিয়ে নিয়ে যাবে।
আপন পাপের বাটখারা দিয়ে অন্যের মাপি জবাবদিহির কেন এত ঘটা যদি দেবতাই হও টুপি পড়ে টিকি রেখে সদা বলো যেন তুমি পাপী নও পাপী নও যদি কেন এ ভড়ং ট্রেডমার্কার ধুম পুলিশি পোশাক পরিয়া হয়েছ পাপের আসামী গুম! - কাজী নজরুল ইসলাম
রূপবতী নারীদের অনুরোধ প্রত্যাখ্যান করতে নেই । প্রত্যাখ্যান করলে অভিশাপ লাগে। রূপের অভিশাপ । রূপ তখন ধরা দেয় না । রূপের অভিশাপে পরা ভয়াবহ ব্যাপার।
বেলাল বিন রাবাহ রহ বলেন: “পাপ ছোট কি না তা দেখনা বরং দেখ যার অবাধ্যতা করছ তিনি কত বড়”
জগতে মাতা ও পিতার সেবা সুখকর। শ্রমণ ও পণ্ডিতদের পরিচর্যা জগতে সুখ দায়ক। বার্ধক্য পর্যন্ত শীল (নীতি) পালন সুখকর।শ্রদ্ধায় প্রতিষ্ঠিত হওয়াই সুখদায়ক। প্রজ্ঞালাভই সুখ জনক, পাপ না করাই সুখাবহ। - গৌতম বুদ্ধ।
বলতে পার, কে পৃথিবীতে পাপী নয়? শতভাগ কার জীবন পূন্যময় ? ভাবো উত্তর, এই ফাঁকে বলি আমি একটি গল্প— স্বর্ণের চেয়ে দামী।গল্পটা হল যীশুখ্রিষ্টের, তবে , সব ধর্মের সমান শিক্ষা হবে।
মনে পাপ থাকার এই একটা লক্ষণ। মনে হয়, সকলে বুঝি সব জানে। - মানিক বন্দ্যোপাধ্যায়
যদি কখনও পাপকাজ করার প্রতি ইচ্ছা জাগে, তখন নিজেকে বলুন, জান্নাতে যা দেয়া হবে তা এর চেয়ে অনেক বেশি উত্তম এবং এই কাজটা করে আমি তা পাওয়াকে ঝুঁকির মুখে ফেলে দিচ্ছি।
সুন্দরী মেয়েরা পারিবারিক জীবনে সবচেয়ে বেশি অসুখী হয় কারণ তাদের উপর বহু পুরুষের অভিশাপ লেগে থাকে।
সুন্দরী মেয়েরা পারিবারিক জীবনে সবচেয়ে বেশি অসুখী হয়, কারণ তাদের উপর বহু পুরুষের অভিশাপ লেগে থাকে। – রেদোয়ান মাসুদ