#Quote

আমাদের সমাজে বহু যুবক নিজের অধিকার থেকে বঞ্চিত, আর এইসব অধিকার হয়তো আন্দোলন না করে পাওয়া যাবে না। তবে অনেকেই এরূপ আন্দোলন শুরু করার ক্ষেত্রে ভীতু মনোভাব রাখে সেক্ষেত্রে ছাত্র রাজনীতি করার মধ্য দিয়েই হয়তো তাদের ভবিষ্যতের অধিকার আদায়ে সাহসের যোগান হবে।

Facebook
Twitter
More Quotes
আল্লাহ ছেলে মেয়ে উভয়েরই দ্বায়িত্ব, অধিকার, কর্তব্য সম্পর্কে কুরআন ও রাসূল (সাঃ) এর মাধ্যমে আমাদের জানিয়েছেন।
রাজনীতি দ্বারা সমাজ, রাষ্ট্র, পরিবার দেশ পরিবর্তন করা যায়, আর এই পরিবর্তন তখনই সঠিকভাবে হয় যখন ছাত্রছাত্রীরা রাজনীতি করতে শিখে যায়।
ছাত্র রাজনীতি চিরতরে নিষিদ্ধ হয়ে যাবে যদি আজকের সমাজের ছাত্ররা তাদের ক্ষমতার অপব্যবহার বন্ধ না করে।
প্রকৃত রাজনীতিবিদ হতে ছাত্র অবস্থাতেই সমস্ত রাজনৈতিক আদর্শ মেনে চলা উচিৎ।
যা আপনার নয় তার উপর কখনো অধিকার দাবী করবেন না..! এবং যারা বোঝেন না তাদের কাছে দুঃখ প্রকাশ করবেন না। -হুমায়ুন ফরিদী
স্বামীর ওপর স্ত্রীর অধিকার এই যে, স্বামী তার খাবার, পোশাক পরিচ্ছদ, বাসস্থান এবং আনুষঙ্গিক জিনিসপত্র সরবরাহ করবে।-আল কুরআন
নিজের অধিকারের জন্য উঠে দাঁড়াও। কখনই লড়াই ছেড়ে দিও না। – বব মার্লে
ছেলেদের মন খারাপের অধিকার নেই কান্নার অধিকার নেই। কারণ ছেলেরা যদি কান্না করে তাহলে সবাই বলবে নাকামো করছে।
আমি ভাবতাম, আমি গরিব। তারা বলল, আমি গরিব নই, অভাবগ্রস্ত। তারা বলেছিল, নিজেকে অভাবগ্রস্ত ভাবাটা আত্মপ্রবঞ্চনা। আমি বঞ্চিত। ওহ্, না। ঠিক বঞ্চিত না, স্বল্প অধিকারপ্রাপ্ত। তারপর তারা বলল, স্বল্প অধিকারপ্রাপ্ত কথাটা ব্যবহারজীর্ণ। আমি হলাম সাফল্যের পথে বাধাপ্রাপ্ত। আমার কাছে এখনো একটা পয়সাও নেই। কিন্তু আমার শব্দভান্ডার বেশ সমৃদ্ধ হয়েছে। – জুল ফেইফার
বর্তমান সময়ের ছাত্রদের রাজনীতি করার ধরন দেখে মনে হয় যেন উঠতি বয়সের ছাত্রদের বলি যে যদি সুনাগরিক হতে চান তবে ছাত্ররাজনীতি থেকে একটু দূরে থাকাই ভালো।