#Quote

কখনও না কখনও নিষ্ঠুর, স্বার্থপর ব্যক্তিরাও একভাবে বা অন্যভাবে বুঝতে পারবে যে, স্ব-ধ্বংসাত্মক উপায়ে কাজ করা তাদের স্বার্থের জন্য ভালো কিছু নয়।

Facebook
Twitter
More Quotes
মানবিকতাহীন অত্যাধিক ধনী ব্যক্তিরা অধিকাংশ ক্ষেত্রে স্বার্থপর হয়ে থাকে।
ঐ ব্যক্তিই প্রকৃত বুদ্ধিমান যে নিজে নত হয়ে অপরকে বড় ভাবে আর সে ব্যক্তিই নির্বোধ যে সর্বদাই নিজেকে বড় ভাবে। — হযরত আলী (রাঃ)
জীবনে অনেক খারাপ সময় পার করেছি। তবে এখন যেই সময়টা পার করছি সেটা আমি কখনো কল্পনাতেও ভাবিনি। মাঝে মাঝে দুনিয়াটা বড় নিষ্ঠুর লাগে।
কোনো ব্যক্তির একটা দীর্ঘশ্বাসের পেছনে যে কতগুলো ব্যর্থ প্রচেষ্টা লুকিয়ে থাকে তা কেবল ঐ চেষ্টাকারী ব্যক্তিই জানে।
অধিকাংশ ক্ষেত্রে দেখা গেছে কোনো যুদ্ধের প্রধান কারণ হিসেবে জমি, খাদ্য বা জ্বালানির প্রকৃত অভাব কেবলমাত্র অজুহাত বা ধারণা মাত্র। প্রকৃতপক্ষে ভয়, সম্মান এবং অনুভূত স্বার্থ এর পেছনে প্রধান চালিকাশক্তি।
শুধুমাত্র মৃত্যুই আমাদের জীবনের শেষ যে তা নয়। বরং একজনের মৃত্যু তখনই হয় যখন সে ভেতর থেকে নিঃশেষ হয়ে যায়, যেমন কারও প্রিয়জনের মৃত্যু ঘটলে সেই ব্যক্তি অন্তর থেকে নিঃশেষ বোধ করতে শুরু করে।
স্বার্থসিদ্ধির চরমতম অভিব্যক্তি হল প্রেম
অন্যের দোষ খোঁজার আগে শতবার নিজের কর্মকাণ্ডের কথা ভাবতে হবে। সমাজে এইসব মানসিকতার ব্যক্তি রয়েছে বলেই আজ সমাজে এত কুসংস্কার এবং এত জড়তা।
যে মন খুলে হাসতে পারে না,সেই পৃথিবীর সবচেয়ে অসুখী ব্যক্তি।
একজন পাপী জর্জরিত ব্যক্তিকে সম্মান করা আর একজন সম্মানীয় ব্যক্তি কে অপমান করা দুটোই কিন্তু একই প্রকার দোষ তাই কোনো পাপীষ্ঠ ব্যক্তিকে সম্মান করার আগে দ্বিতীয়বার ভেবে নিবেন।