#Quote

গগনে গরজে মেঘ, ঘন বরষা। কুলে একা বসে আছি, নাহি ভরসা।

Facebook
Twitter
More Quotes
অপরাধ যদি কিছু করিয়াই থাকি তো সে তাঁর কাছে। সে দন্ড তিনিই দিবেন; কিন্তু নির্বিচারে যে-কেহ শাস্তি দিতে আসিবে, তাহাই মাথা পেতে লইব কিসের জন্যে?
বিশ্ববিদ্যালয় ছেড়ে কর্মজীবনে প্রবেশ করতে আগ্রহ যেমন জাগে তেমনি শংকাও জাগে। সকল দায়দায়িত্বমুক্ত নিশ্চিন্ত উন্মুক্ততার পর একটি বন্ধনদশার নিপীড়ন আছে তেমনি আবার নিজস্ব অঞ্চল নির্মাণের আনন্দও আছে।
পাশে দাড়িয়ে ভরসা দেওয়ার লোক নেই, সামনে দাঁড়িয়ে পথ দেখানোর লোক নেই, কিন্তু পিছনে সমালোচনা করার অনেক লোক আছে।
পুরুষ মানুষের হাসিতে ভরসা করতে নেই..!!! তারা মৃত্যুর আগে অবধি যন্ত্রনাতেও হাসতে পারে। -হুমায়ুন ফরিদী
মানুষের জীবনে মাঝে মাঝে রহস্যময়তা নামে এবং কখনও কখনও রোমাঞ্চ তাকে স্পর্শ করতে চায়। এগুলো কখনও প্রত্যাশিত থাকে না কিন্তু যৌবনের যাত্রারম্ভে এগুলো তৈরী হয় কখনও কল্পনায় কখনও বাস্তবে। বয়স কম বলেই হয়তো এবং অভিজ্ঞতা কম বলেই হয়তো আমরা যৌবনের কিছু লীলা চাঞ্চল্যকে রোমাঞ্চ বলে মনে করি এবং রহস্যময়তা এসেছে বলে উৎফুল্ল হই।
জীবন বড় মধুময় শুধু এইজন্য যে, এই মাধুর্যের অনেকটাই স্বপ্ন ও কল্পনা দিয়া গড়া। হোক না স্বপ্ন মিথ্যা, কল্পনা বাস্তবতার লেশশূন্য; নাই বা থাকিল সবসময় তাহাদের পিছনে স্বার্থকতা; তাহারাই যে জীবনের শ্রেষ্ঠ সম্পদ, তাহারা আসুক, জীবনে অক্ষয় হোক তাহাদের আসন; তুচ্ছ স্বার্থকতা, তুচ্ছ লাভ।
সময় এবং ঈশ্বরের উপর ভরসা রাখুন, আপনার প্রার্থনা অবশ্যই পূরণ হবে।সুপ্রভাত
যার উপর প্রতিনিয়ত ভরসা করা যায় সে তো আমার বন্ধু যার সঙ্গে জীবনে সবকিছু অতপ্রত ভাবে জড়িত সে তো আমার বেস্ট বন্ধু হাসির সময় যার সাথে হাসির কারণ না ভাগ করলে হাসির মধ্যে পূর্ণতা পায় না সে তো আমার প্রিয় বন্ধু
বাঙালির সব শেষে আশ্রয় রবীন্দ্রনাথ।
আমি যখন হতাশায় ভরা থাকি, তুই তখন আমার পাশে ছায়া হয়ে এসে দাঁড়াস আমাকে সান্তনা দিস যে, সান্ত্বনা তে আমি অনেক ভরসা পাই বন্ধু।