#Quote

তোমার জীবনের সেরা মূহুর্ত সেটাই যখন তুমি বুঝবে যে, তোমার সমস্যার দায় তোমার একার। যখন তুমি বুঝবে তোমার সমস্যার জন্য তোমার অভিভাবক, সমাজ বা সরকার দায়ী নয়। যখন তুমি বুঝবে, তোমার স্বপ্ন তোমাকেই পূরণ করতে হবে – আলবার্ট ইলেস

Facebook
Twitter
More Quotes
”সাফল্যের মত ব্যর্থতাও এক একজনের কাছে এক এক রকম। কিন্তু ইতিবাচক মনোভাব থাকলে যে কোনও ব্যর্থতা হতে পারে নতুন একটি শিক্ষা। যে শিক্ষা আবার নতুন স্বপ্ন নিয়ে শুরু করার অনুপ্রেরণা দেয়”
স্বপ্ন হল এমন একটা জিনিস…… আমাদের প্রশ্নের উত্তর কীভাবে দিবে তাও বুঝে উঠতে পারে না ।
“আমি একজন স্বপ্নবাজ। আমি তারা ধরার স্বপ্ন দেখি; যদি কোনও কারণে তারা ছুঁতে না-ও পারি, মেঘ আমি ঠিকই ছুঁতে পারব”– (মাইক টাইসন)
কিছু মানুষ স্বপ্নের জগতে বাস করে। কিছু মানুষ বাস্তবে বাস করে। আর কিছু মানুষ আছে, যারা স্বপ্নকে বাস্তবে পরিনত করে – ডগলাস এভ্রিট (বৃটিশ কেমিস্ট ও লেখক)
সবাই স্বপ্ন দেখে; যারা রাতে ঘুমের অবসরে স্বপ্ন দেখে, সকালে উঠে সেই স্বপ্নকে তাদের কাছে মূল্যহীন মনে হয়। কিন্তু দিনে যারা স্বপ্ন দেখে তাদের থেকে সাবধান; কারণ তারা খোলা চোখে স্বপ্ন দেখে, এবং সেগুলোকে বাস্তব করার ক্ষমতা রাখে – টি.ই লরেন্স
আসবে আবার আশিন-হাওয়া শিশিরনা ছেঁচা রাত্রি থাকবে সবাই থাকবে না এই মরণ পথের যাত্রী আসবে শিশির-রাত্রি! থাকবে পাশে বন্ধু স্বজন থাকবে রাতে বাহুর বাঁধন বঁধুর বুকের পরশনে আমার পরশ আনবে মনে বিষিয়ে ও বুক উঠবে বুঝবে সেদিন বুঝবে
ঘর সাজাবো আলো দিয়ে মন সাজাবো প্রেম দিয়ে, চোখ সাজাবো স্বপ্ন দিয়ে, হাত সাজাবো মিন্দি দিয়ে, আর তোমায় সাজাবো আমি ভালোবাসা দিয়ে।
আপনি আপনার স্বপ্ন কেবল বিশ্বাস করলেই বিশ্বাস করতে পারবেন। - মাইকেল মধুসূদন দত্ত
তোমার স্বপ্ন আর তোমার মাঝে দাঁড়িয়ে আছে কেবল একটি জিনিস- সেটি হচ্ছে অজুহাত। যে মুহূর্ত থেকে তুমি নিজেকে অজুহাত দেখানো বন্ধ করে কাজ শুরু করবে সে মুহূর্ত থেকে তোমার স্বপ্ন আর স্বপ্ন থাকবে না, সেটি বাস্তবে রূপ নিতে শুরু করবে। — জর্ডান বেলফোর্ট।
আমিও হয়তো কোনদিন কারো স্বপ্নে বাধা পড়বো। হঠাৎ করে ঘুম ভেঙে যাওয়ার পর কারো স্ফিত হাসির কারণ হব।