#Quote

একজন স্বামী এবং স্ত্রী অনেক বিষয়ে মতানৈক্য করতে পারে তবে তাদের অবশ্যই এই বিষয়ে একমত হতে হবে- যে তারা কখনও পরস্পরের প্রতি হাল ছাড়লে হবে না।

Facebook
Twitter
More Quotes
দাম্পত্য জীবন হল একটি সামাজিক বন্ধন যা স্বামী স্ত্রী দুজনের মধ্যেই স্থাপিত হয়। তাদের দুজনের মধ্যে বিভিন্ন বিষয় নিয়ে বোঝাপড়া যত ভালো হবে দাম্পত্য জীবন ততই সুখের হয়।
যে স্ত্রী তার স্বামীকে ফজরের সালাত আদায় করার জন্য জাগিয়ে তুলে। মসজিদে পাঠায় সেই স্ত্রী উত্তম। সেই স্ত্রীর প্রতি আল্লাহর রহমত নাযিল হয়।(বুখারী শরীফ)
চরিত্রহীন স্বামীর সঙ্গে রাজ-প্রসাদে থাকার চেয়ে, গরীব আদর্শবান স্বামীর সঙ্গে কুঁড়েঘরে থাকা অনেক সুখের!
বিয়ের পরে সেটা আর ভালোবাসা থাকে না, স্বামী স্ত্রী যেন দুটো যন্ত্র হয়ে যায়। যেখানে সবকিছু চলে নিয়ম মাফিক। ভালোবাসা হচ্ছে একটা অনিয়ম। যখন সেখানে নিয়মকানুন চলে আসে তখন আর ভালোবাসা থাকে না। - রেদোয়ান মাসুদ
স্ত্রীদের যা কিছু পাওনা রয়েছে তা উত্তম আচরণের মাধ্যমে পৌঁছে দাও। আর তাদের উপর পুরুষদের একটি উঁচু মর্যাদা রয়েছে।–আল কুরআন
তুমি আমার স্বামী হিসেবে প্রতিদিন অধীর ও প্রেমময় আচরণ করতে আমাকে উৎসাহিত কর এবং আমি প্রতি মুহূর্তেই আল্লাহ্‌র কাছে তোমার সুখের জন্য প্রার্থনা করি।
দায়িত্ববান স্ত্রী একজন পুরুষের অহংকার আর চরিত্রবান স্বামী একজন নারীর অহংকার।
স্ত্রী’র প্রসব বেদনা কষ্ট আর যন্ত্রণা যদি কোন স্বামী গভীরভাবে উপলব্ধি করতো, তাহলে পৃথিবীর কোন স্বামী তার স্ত্রীকে অবহেলা করতো না।
পৃথিবীর সেরা এবং সবচেয়ে সুন্দর জিনিসগুলি দেখা বা স্পর্শ করা যায় না – সেগুলি হৃদয় দিয়ে অনুভব করতে হবে। তেমনি স্বামী স্ত্রীর মধ্যে ভালোবাসা সবসময় বলে প্রকাশ করতে হয় না, অনুভব করে নিতে হয়।
তুমি আবার স্বামী, তুমি আমার জীবনের সবচেয়ে মূল্যবান অংশ, আমি তোমার সাথে থাকতে চাই চিরকাল।