#Quote

একেকজন ছাত্রছাত্রীর একেক রকমের ইচ্ছাশক্তি থাকতে পারে। বিভিন্ন জন বিভিন্নভাবে কর্মজীবনে অংশগ্রহণ করতে পারেন। তবে যারা দেশের সমৃদ্ধির জন্য মানুষের কল্যাণের জন্য নিজেকে উৎসর্গ করতে চান, তাদের ছাত্ররাজনীতিতে অংশগ্রহণ করতে দেয়া উচিত।

Facebook
Twitter
More Quotes
আমাদের ছাত্র-ছাত্রীদের জন্য আমার এটাই আহ্বান থাকবে যে, আধুনিক জ্ঞান-বিজ্ঞানের মধ্যে দিয়ে এই দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। আমার যতটুকু করার আমি করে যাচ্ছি। কিন্তু এরপরে যেন বাংলাদেশের এই অগ্রযাত্রা থেমে না যায়।
ছাত্র জীবন থেকে যারা রাজনীতি করে তারাই পরবর্তী সময়ে প্রকৃত রাজনীতিবিদ হয়ে ওঠে।
সেই ভালো শিক্ষার্থী হয়, যে প্রশ্ন করতে পারে । তাই ছাত্র-ছাত্রীদের প্রশ্ন করার সুযোগ দিতে হবে। - এ. পি. জে. আব্দুল কালাম
“আওয়ামিলীগ ক্ষমতা আটকে রাখার জন্য রাজনীতি করে না। ক্ষমতায় যাওয়ার ইচ্ছা থাকলে আইন করে ক্ষমতায় অধিষ্ঠিত থাকতে পারত।” – শেখ মুজিবুর রহমান
ছাত্র রাজনীতির ক্ষমতার সঠিক ব্যবহার কিভাবে করতে হবে সেটা ছাত্রদেরকে শিখিয়ে দেওয়া খুবই জরুরি কারণ ছাত্র বয়সে অনেকেরই সেই জ্ঞান থাকে না।
ছাত্র রাজনীতি বিভিন্ন কারণে আজ বদনাম হয়ে আছে এই অবস্থার সৃষ্টি হয়েছে ছাত্রদের কারণেই আর মানুষের এরূপ চিন্তায় পরিবর্তনও আনতে পারে সমাজের ছাত্রছাত্রীরাই। তাই ছাত্র রাজনীতি করা ভালো কিন্তু এর অপব্যবহার না করে বরং সঠিক ব্যবহার করা উচিত।
আমি মনে করি নারীর ক্ষমতায়নের জন্য নারীদের অধিক হারে রাজনীতিতে অংশগ্রহণ জরুরি।
ছাত্র অবস্থায় রাজনীতির পাশাপাশি কলমের ধারকেও শক্তিশালী করে তুলতে হবে, কারণ রাজনীতি ছাড়া যেমন কলম বজায় থাকতে পারে না ঠিক তেমনই কলম ছাড়া রাজনীতি বজায় থাকতে পারে না।
রাজনীতি সমাজকে একটা মাত্রা দেয়! ভালো রাজনীতি ভালো সমাজ তৈরি করে,, আর খারাপ রাজনীতি খারাপ সমাজ তৈরি করে।
যে রাজনীতিবিদ টাকার জন্য রাজনীতি করে,সে নিজেকে ধনী আর দেশকে গরীব করে রাখে।