#Quote

শিশুরা হচ্ছে ভেজা মাটির মতো, এর উপর যা কিছুই পতিত হয় তার ছাপ ফুটে ওঠে। তাই পথ শিশুদের পড়াশুনা ও উন্নত জীবনযাপনে সহায়তা করা উচিত, তবেই তারা ভালো মানুষ হয়ে উঠতে পারে।

Facebook
Twitter
More Quotes
শিশু বল কান্না, আর মুর্খের বল নীরবতা
শিশুরা তাদের কৌতুকপূর্ণ হাসিতে আমাকে সকলের মধ্যে ঐশ্বরিকতা দেখায়।
দুঃখমুক্ত জীবনযাপনের ইচ্ছা থাকলে যা ঘটাতে যাচ্ছে তাকে ঘটাতেই গেছে মনে করতে হবে,,,,, এপিক স্ট্যাটাস
পথ শিশুদের কে নিয়ে বহু সংগঠন বিভিন্ন কাজ করে চলেছে, কিন্তু এইসব সংগঠন কখনোই পথ শিশুদের কে তাদের মাতৃকুলে বা হারিয়ে যাওয়া শৈশবে ফিরিয়ে দিতে পারবেন না।
শিশু হল পৃথিবীতে বর্তমান ঈশ্বরের সৌন্দর্য, একটি পরিবারের জন্য এটি সবচেয়ে বড় উপহার। - মাদার টেরেজা
বয়স বাড়ার সাথে সাথে সমাজ আর পরিবারের চাপে মেয়েরা ছেলেদের চেয়ে পৃথিবীটাকে অনেকটা বেশি পড়ে ফেলে। বুঝে যায়, জানে,ছেলেরা আজীবনের শিশু, বোকা। নিজের সকল অনুভুতি নিয়ন্ত্রণ করার অসাধারণ এক ক্ষমতা নিয়ে পৃথিবীতে আসে মেয়েরা। - কিঙ্কর আহসান
বন্ধুত্ব হল এমন একটি অনুভূতি যা শিশুদের মধ্যে তৈরি হয় সেই সময় থেকে যখন তারা ভালভাবে নিজেকে প্রকাশ করতেও শেখে না। কোনও বিশেষ খেলনা বা সফট টয়ের প্রতি শিশুদের আকর্ষণ আসলে এক ধরনের বন্ধুত্বই।
পথ শিশুরা যদি লাঞ্ছিত হয়, অপমানিত হয়, কুশিক্ষা গ্রহণ করে, ছিনতাই, ভিক্ষা, সমাজের বিভিন্ন অপরাধমূলক কাজের সঙ্গে পরিচিত হয় তাহলে সেটা তাদের জন্য এবং পরবর্তী প্রজন্মের জন্য বিরাট হুমকি হিসেবে দেখা দিতে পারে। তাই সমাজের মানুষকে এগিয়ে এসে তাদেরকে খারাপ পথে না যেতে দিয়ে ভালো কাজের সাথে যুক্ত করতে হবে।
জীবন সৌন্দর্যে পূর্ণ। মৌমাছির দিকে তাকাও, শিশুদের হাসি মুখের দিকে তাকাও। বৃষ্টির ঘ্রাণ নাও, বাতাসের স্পর্শ নাও। জীবনকে পূর্ণ ভাবে উপভোগ করো, আর নিজের স্বপ্ন পূরণের জন্য প্রয়োজনে লড়াই করো – এ্যাশলি স্মিথ
বঙ্গবন্ধুর শিশুদের সঙ্গে সময় কাটানো এবং তাদের জন্য কিছু করার জন্য খুবই আগ্রহ ছিল।