#Quote

একলা তো নই! চলছি যে এ পথ তোমারই সাথে! এই যে তোমার হলুদিয়া শাড়ি, সবুজ আঁচলে পাতার ছড়াছড়ি – ঠিক ওই ফুলে ভরা সরষে ক্ষেতের মত। সাথেই তো আছো, চলছো পথ এক সাথে, দেখছো আমায় আড়চোখে? গভীর চোখে তোমার টলমলে দৃষ্টি, ওখানে প্রতিবিম্ব নীলিমার, অসীম আকাশের – ঠিক ওই দীঘির মত, মায়াময়, স্থির।

Facebook
Twitter
More Quotes
কাউকে এতটা ভালোবাসতে নেই, সে যদি ভালো না বাসে কিংবা মিথ্যে ভালোবাসি বলে তবে ভালোবাসি কথাটা মিথ্যে লাগে, নিজের জন্য বাঁচতে কষ্ট হয়! কারো জন্য নিজেকে এমন ভাবে বিলিয়ে দিতে নেই, সে যদি মূল্য না বুঝে ভুল বুঝে নিজের অস্তিত্ব টাই টিকিয়ে রাখতে কষ্ট হয়ে যায়। কখনো এতটাও স্বার্থপর হতে নেই, যতটায় অন্যের দু:খের কারণ হতে হয়। নিজেকে এমন ভাবে ভালো রাখা উচিৎ অন্য কারো অবহেলায় কিংবা ঈর্ষায় ভালো থাকা থমকে না যায়। জীবন তার গতি না পাল্টায়, প্রয়োজনে একলা চল রে।
শাড়ির জন্য নিখুঁত ম্যাচিং আনুষঙ্গিক গয়না নয়, আপনার হাসি।
কে যেন আমায় একদিন জিজ্ঞেস করেছিলো, দুনিয়ায় সেরা গন্ধ কিসের? আমি আচমকাই বলেছিলাম মায়ের শাড়ির আঁচলের। — সংগৃহীত।
তুমি জানোনা লাল শাড়িতে তোমাকে এতটা সুন্দর লাগে। সুন্দরও মাঝে মাঝে ভয়ঙ্কর হয়। ‌ লাল শাড়িতে তোমাকে অনেকটা ভয়ঙ্কর সুন্দর লাগে।
সমাজকে পরিবর্তন করতে হবে সবাইকেই এগিয়ে আসতে হবে, কিন্তু এগিয়ে আসার সাহস সবার থাকে না, তাই আমি একাই এগিয়ে যাবো, হয়তো আমায় দেখে অন্যেরা এগিয়ে আসবে।
বৈশাখের মেলাতে ঘুরতে ফিরতে উঠতে বসতে ধরতে ছাড়তে, দেখি কত যুবতী হাসছে গাইছে কেনাকাটা করছে খাচ্ছে দাচ্ছে কোমড় দুলিয়ে হাটছে! লাল পাড়ে সাদা শাড়ি ছেলেদের নজর কাড়ি এ যেন রসের হাড়ি নয় কোন বাড়াবাড়ি! ছেলেরাও কম না টিএসসি রমনা সারাদিন কাটিয়ে যায় মেয়ে পটিয়ে!
অনুগ্রহ আর সংস্কৃতি যখন হাত মিলিয়েছিলো, তখন শাড়ি জন্ম নিয়েছিলো। — সমরেশ বসু
লাল শাড়িতে তুমিই বিজয়ী। তবুও আমি হাজার বার হেরে যেতে চাই একই ভাবে একই রূপে।
রক্তিম রক্তজবার মতো কোনো লাল শাড়ি অঙ্গে জড়িয়ে হৃদয়ের রক্তক্ষরণকে ঢেকে নিলাম। আর তুমি জানতে ও পারলে না।
কোনো মেয়ে তার মায়ের শাড়ি না পরলে স্কুলের দিনগুলো মজার হয় না।