#Quote

পৃথিবীতে ফিনিক ফোটা জোছনা আসবে। শ্রাবন মাসে টিনের চালে বৃষ্টির সেতার বাজবে। সেই পৃথিবী অলৌকিক সঙ্গীত শোনার জন্য আমি থাকব না। কোনো মানে হয়... - হুমায়ূন আহমেদ

Facebook
Twitter
More Quotes
মা- বাবার প্রথম সন্তান হলো চমৎকার একটি জীবন্ত খেলনা। এই খেলনার সবই ভালো। খেলনা যখন হাসে, বাবা – মা হাসে। খেলনা যখন কাঁদে, তখন বাবা- মার মুখ অন্ধকার হয়ে যায়। — হুমায়ূন আহমেদ।
এই পৃথিবীতে চেয়েছি তোমাকে, এক সমুদ্র ভালোবাসা রয়েছে এই বুকে, যদি কাছে আসতে দাও, যদি ভালোবাসতে দাও, এক জনম নয়, হাজার জনম ভালোবাসবো তোমাকে।
পৃথিবীর সবচেয়ে জটিল অংকের নাম জীবন। যে সূত্রেই প্রয়োগ করা হোক না কেন, ফলাফল কিন্তু মৃত্যুই আসবে।।
জানার নাম কামিয়াবি না, মানার নাম হচ্ছে কামিয়াবি। যারা অল্প যেনে তার উপর আমল করে, তারাই কামিয়াবি পায়। পৃথিবীর সমস্ত কিছুই যেনে কি হয়ে? যদি তার উপর আমল করা না হয়।
আমাদের এই পৃথিবী থেকে একদিন বিদায় নিতে হবে যে বিদায় কে স্মরণ করে আমরা আমাদের কাজগুলো করে থাকি।কবি আলিম
পৃথিবীর বেশীর ভাগ সফলতা মধ্যবিত্ত পরিবারের মানুষ গুলো থেকেই এসেছে ।
একলা একা পথ চলতেই হবে,তাই কি ভয় পেতে হবে?জীবন যুদ্ধে নেমেছি কবে, হারিনি কেউ জিতেছি সবে।চলতি পথে আধার নেমেছে, আর নেমেছে বৃষ্টি।ভোরের আলোতে সূর্য নেমেছে,থমকে যায়নি দৃষ্টি। আজো একলা চলা সেই রাজপথে,বেঁচে থাকাতে জাগায় প্রত্যয়। এক বিন্দু ঘামের মূল কখনো হবে না অপচয়। বীরের গল্প বহু শুনেছি, আমি তাদের আদর্শে গড়ি আমার চলার পথ।কোনো বাঁধা বিপত্তির তোয়াক্কা করি না এই আমার শপথ।
কখনো ভেঙে পড়ো না। পৃথিবীর যা কিছু হারিয়ে যায়, অন্য কোন রূপে সেটি ঠিকই আবার ফিরে আসে জীবনে। -মাওলানা জালাউদ্দিন রুমি।
আমার একার প্রিয় মানুষটা যে আমার হাত ছেড়ে চলে গেল। এ পৃথিবীর সুখ টুকু কি একটু বিচ্ছিন্ন হয়নি?
প্রেমিকা হাত ধরে রাখলে সেই হাত ছাড়িয়ে নেয়া যায়। কিন্তু পুলিশ হাত ধরে রাখলে ছাড়িয়ে নেয়া যায় না। ― হুমায়ূন আহমেদ