#Quote

শ্রাবণের বৃষ্টিতে বাড়ির সামনে সবুজ ঘাসের মাঠে খালি পায়ে ভেজার কি আনন্দ সেটা আজকাল কতজনাই বা জানে !! এখন তো বর্জ্য আর পুঁতিগন্ধময় জলে পা ফেলে সাবধানে চলতে হয়, ভয় থাকে কখন যে ম্যানহোলে হারিয়ে যাই!!

Facebook
Twitter
More Quotes
শহর জুড়ে বৃষ্টি নামুক! তুমি খুঁজে নিও ঠাই!প্রতিটি বৃষ্টি কণায় লেখা থাকুক; শেষ অবধি তোমাকে চাই।
যখন আপনি বিরক্তিকর বৃষ্টির মধ্যে পড়বেন , তখন নিচের জল কাদার দিকে না তাকিয়ে উপরে তাকান এবং চিন্তা করুন যে বৃষ্টি না হলে রংধনু হতো না। - গিলবার্ট কে. চেস্টারটন।
আগে যখন ছোটো ছিলাম, তখন শ্রাবণের বৃষ্টি নামলেই মাঠের দিকে খেলতে দৌড় দিতাম। এখন ময়লা আবর্জনার জন্য রাস্তায় পা দিতেই গা গুলিয়ে যায়।
কখনো কখনো আপনি কষ্ট পাবার কারণ খুঁজে পাবেন না। এই হুট করে মন ভার হলো, ঝুম বৃষ্টি, বজ্রপাতের আশংকা, বুক হু হু করা শূন্যতা, থেকে থেকে কান্না পাওয়া, হতাশা, প্রচন্ড ক্ষোভ এসব কেন হচ্ছে তার জবাব পাওয়া যায়না। শুধুমাত্র একটু একটু করে ফুরিয়ে যাওয়া আর দম বন্ধ হয়ে আসাটা টের পাওয়া যায়। মরে যেতে ইচ্ছে করে। কেন হয়? এমন কেন হয়? এতো কিছু চেনা হয়ে গেলো অথচ নিজের মনটাই নিজের কাছে অচেনা হয়ে ধরা দেয় মুহূর্তে মুহুর্তে! এসব কথা কাউকে বলা যায়না। - কিঙ্কর আহসান
শ্রাবণ মাস হিন্দুদের কাছে একটি বিশেষ মাস হিসেবে গণ্য, কারণ এই মাসে সকলে শিবের আরাধনায় নিজেকে বিলীন করে দেন। মন্দিরে মন্দিরে ভক্তদের ভিড়ে মুখরিত হয় শিবের উপাসনা।
বৃষ্টি শুরু হলে সব পাখিই কোথাও না কোথাও আশ্রয় খোঁজে। কিন্তু ঈগল মেঘের ওপর দিয়ে উড়ে বৃষ্টিকে এড়িয়ে যায়। - এ. পি. জে. আব্দুল কালাম
কোথায় গেলে শান্তি পাবো? পাইনা কোনো খোঁজ! খুব গোপনে, বুকের ভেতর বৃষ্টি নামে রোজ। - কিঙ্কর আহসান
বৃষ্টি আমার আত্মাকে পরিতৃপ্ত দেয় এবং অন্তরের তৃষ্ণা নিবারণ করে থাকে। – এমিলি লোগান ডিকেন্স
যখন মুষলধারে বৃষ্টি হয় তখন আমি এটা পছন্দ করি। এটা সব জায়গায় মৃদু গুঞ্জনের মতো শোনাতে থাকে যা নীরবতার প্রতীক, একাকীত্বের নয়। ___মার্ক
পৃথিবী যখন গরম আবহাওয়ায় উত্তপ্ত হয়ে থাকে, পরিবেশ থাকে গরম, যখন একটু বৃষ্টির জন্য অশান্ত হয়ে পড়ে আমাদের মন, তখন আমরা অপেক্ষা করি বর্ষার জন্য আর তখন আষাঢ় শ্রাবণের বৃষ্টি এসে উত্তপ্ততা শীতল করে দেয় অশান্ত মনকে। হিমেল হাওয়ার মেঘলা দিনের পরিবেশকে করে তোলে ঠান্ডা।