#Quote

শাস্তি কোনো প্রতিশোধ নেয়ার উপায় নয়। বরং শাস্তি এজন্য দেয়া হয় যাতে করে একই অপরাধের পুনরাবৃত্তি না ঘটে এবং শাস্তির ভয়ে হলেও বাকিরা এ অপরাধ থেকে বিরত থাকে। — এলিজাবেথ ফ্রাই।

Facebook
Twitter
More Quotes
টেলিফোন ঘোরাতে ঘোরাতে আমি ক্লান্ত ডাকতে ডাকতে একশেষ; কেউ ডাক শোনে না, কেউ ফিরে তাকায় না এই হিমঘরে ভাঙ্গা চেয়ারে একা বসে আছি। এ কী শাস্তি তুমি আমাকে দিচ্ছো ঈশর, এভাবে দগ্ধ হওয়ার নাম কি বেঁচে থাকা - মহাদেব সাহা
দু’টি গমের মাঝে তাকে গিরা দিতে বলা হবে’ এর অর্থ হচ্ছে তাকে সর্বদা শাস্তি দেয়া হবে। জাগ্রত অবস্থার চেয়ে ঘুমন্ত অবস্থার মিথ্যা ব্যাপারে কেন এ কঠিন শাস্তি ? অথচ জাগ্রত অবস্থায় মিথ্যা বলে কাউকে তো হত্যা পর্যন্ত করা যায়। এর উত্তর হচ্ছে, ঘুমন্ত অবস্থায় মিথ্যা বলার অর্থ হল আল্লাহর ওপর মিথ্যা বলা। কারণ, স্বপ্ন নবুয়তের একটি অংশ, তাই নবুওয়তের অংশও আল্লাহর পক্ষ থেকেই। সবার নিকট বিদিত যে, মানুষের ওপর মিথ্যা বলার চেয়ে আল্লাহর ওপর মিথ্যা বলার শাস্তি ভয়াবহ ও কঠিন।
এ পৃথিবীতে মানুষকে হত্যা করার অপরাধে যত মানুষ শাস্তি পেয়েছে! তার চেয়েও বেশি পেয়েছে মানুষকে ভালবাসার অপরাধে!!
প্রতিশোধ নেয়ার অর্থ হলো দুটো গর্ত খনন করা৷ একটা আপনার প্রতিপক্ষের জন্য আর অপরটি হলো আপনার নিজের জন্য । — ডগলাস হর্টন।
পৃথিবীর কষ্ট ও সফলতা দুটোই ক্ষণস্থায়ী । পরকালের শাস্তি অথবা সফলতা দুটোই চিরস্থায়ী।
আমরা আঘাত পেলেই প্রতিশোধ নিতে চাই। কিন্তু প্রকৃতপক্ষে সুখী হওয়া এবং ক্ষমা করাই হল সেরা প্রতিশোধ।
যদি চোখের বদলে চোখ, হাতের বদলে হাত, পায়ের বদলে পা, জীবনের বদলে জীবন, প্রতিশোধের এই ধারা যদি চলতে থাকে তবে পুরো পৃথিবীই একসময় শূন্য হয়ে পড়বে। — রিক্টো স্যামুয়্যাল।
কেউ অবহেলা করলে তার প্রতি কোন অভিযোগ না রেখে নিরবে তাকে ভুলে যান । এটাই সবচেয়ে বড় প্রতিশোধ ।
তোমার খুশি থাকাটাই তোমার শত্রুর জন্য সবচেয়ে বড় শাস্তি।
সফলতাই হলো পৃথিবীর সবচেয়ে বড় প্রতিশোধ।